Home> রাজ্য
Advertisement

উপোস থেকে তারাপীঠে পুজো, দেশের মানুষের জন্য প্রার্থনা মুখ্যমন্ত্রীর

এদিন তারাপীঠ মহাশ্মশানে একটি নতুন চুল্লি ও সৌর প্যানেলেরও উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়।

উপোস থেকে তারাপীঠে পুজো, দেশের মানুষের জন্য প্রার্থনা মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন : তারাপীঠে পুজো দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পুজো দেওয়ার জন্য সকাল থেকে উপোস ছিলেন মুখ্যমন্ত্রী। তারাপীঠ মন্দিরে পুজো দিয়ে তারপর অন্নভোগ গ্রহণ করেন তিনি।

সামনে লোকসভা ভোট। রাজ্যে 'পদ্মবাগান' তৈরির জন্য কোমর বেঁধে ময়দানে নেমেছে বিজেপি। অন্যদিকে, দিল্লির মসনদ থেকে মোদীকে সরানোর জন্য ডাক দিয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্য়া। অবিজেপি জোটের আহ্বান করেছেন তিনি। মোদীর সরকারের জনবিরোধী নীতির ফলে সাধারণ মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে বলে তোপ দেগেছেন মমতা।

আরও পড়ুন, অতিরিক্ত টাকা দিয়েই দেখতে হবে পে চ্যানেল, ট্রাইয়ের বিজ্ঞপ্তি কার্যকর আজ রাত থেকেই

এদিন তারাপীঠ মন্দিরে পুজো দেওয়ার পরেও মুখ্যমন্ত্রীর গলায় শোনা গেল সেই দেশের মানুষের কথা-ই। দেশের মানুষ যাতে ভালো থাকে, পুজো দিয়ে সেই প্রার্থনা-ই করেছেন। পুজো দেওয়ার পর সাংবাদিকদের এমনটাই জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। এদিন তারাপীঠ মহাশ্মশানে একটি নতুন চুল্লি ও সৌর প্যানেলেরও উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়।

প্রসঙ্গত, বুধবার বাড়ির কেয়ারটেকারের ছেলের বিয়ে উপলক্ষে বীরভূমের কুসুম্বা গ্রামে গিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেইসময় মামাবাড়িতেও ঢুঁ দেন মুখ্যমন্ত্রী। ফেরার পথে রাস্তার ধারে একটি দোকান থেকে ৫০০ টাকায় সবার জন্য ২০টা চপ কেনেন। ছোটবেলায় প্রায়শই বীরভূমের কুসম্বা গ্রামে মামাবাড়িতে যেতেন মমতা বন্দ্যোপাধ্যায়। দীর্ঘ ৫ বছর আবার গতকাল মামাবাড়িতে হাজির যান ভাগ্নী।  

আরও পড়ুন, খোঁজ মিলল ১,৫০০-র বেশি ভুয়ো ব্যাঙ্ক অ্যাকাউন্টের, লটারি প্রতারণার বহর দেখে হতবাক গোয়েন্দারাও

ছোটবেলায় মামাবাড়ি এলেই সর্বেশ্বর বাউড়ির দোকান থেকে চপ-মুড়ি কিনে খেতেন মমতা বন্দ্যোপাধ্যায়। গতকালও সেই সর্বেশ্বর বাউড়ির দোকান থেকেই চপ কেনেন তিনি। পাশাপাশি সর্বেশ্বর বাউড়ির স্বাস্থ্যের খোঁজখবর নেন। তাঁর দোকানটি সংস্কারের প্রতিশ্রুতিও দেন মুখ্যমন্ত্রী।

ছোট সেই মেয়েটা আজ রাজ্যের মুখ্যমন্ত্রী। কিন্তু তবুও তাঁকে যেভাবে মমতা বন্দ্যোপাধ্য়ায় মনে রেখেছেন, তাতে আপ্লুত হয়ে যান সর্বেশ্বর বাউড়ি।

Read More