Home> রাজ্য
Advertisement

শীতের পথে কাঁটা নিম্নচাপ, বৃষ্টির সম্ভাবনা এই জেলাগুলিতে

১০ নভেম্বর পর্যন্ত উত্তর পশ্চিম ভারতের শীতল হওয়া অবাধেই প্রবেশ করবে এই রাজ্যে।

শীতের পথে কাঁটা নিম্নচাপ, বৃষ্টির সম্ভাবনা এই জেলাগুলিতে

অয়ন ঘোষাল: পুজোর রেশ কাটতে না কাটতেই রাজ্য জুড়ে বেশ শীত শীত ভাব থাকলেও সোমবার সামান্য বেড়েছে তাপমাত্রা। ১৮.৭ থেকে বেড়ে ১৮.৯ ডিগ্রি হয়েছে। তবে এই তাপমাত্রাও স্বাভাবিকের তুলনায় ২ ডিগ্রি কম।  

 

১০ নভেম্বর পর্যন্ত উত্তর পশ্চিম ভারতের শীতল হওয়া অবাধেই প্রবেশ করবে এই রাজ্যে। এর ফলে বুধবার পর্যন্ত সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় কমই থাকবে। কিন্তু বুধবারের পর থেকে রাজ্যজুড়ে চলতে থাকা এই শীত শীত ভাব কিছুটা বাধাপ্রাপ্ত হবে। মঙ্গলবার শহরের সর্বচ্চ তাপমাত্রা থাকবে ৩০.৬ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৮.৯ ডিগ্রি যা স্বাভাবিকের তুলনায় ২ ডিগ্রি কম।  

আরও পড়ুন: জ্বালানির দাম নিয়ে জেলায় জেলায় আন্দোলনের ডাক দিলীপের

আন্দামান সাগর এবং দক্ষিণ পূর্ব বঙ্গোপসাগরের উপর তৈরি হওয়া একটি নিম্নচাপের ফলে কমবে ঠাণ্ডার আমেজ। বৃহস্পতিবার অর্থাৎ ১১ নভেম্বরে এটি সুস্পষ্ট নিম্নচাপের আকার নেবে। এই নিম্নচাপের জেরে তামিলনাড়ুর উপকূলে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। 

যদিও পশ্চিমবঙ্গের উপকূলবর্তী জেলা অর্থাৎ দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে ১৩ এবং ১৪ নভেম্বর হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি জেলাগুলিতে বৃষ্টি না হলেও বাতাসে ক্রমশ বাড়তে থাকা জলীয় বাষ্প তাপমাত্রা ও আর্দ্রতার কারনে অস্বস্তি বাড়াবে। রাজ্যে পাকাপাকি ভাবে শীত আসার সম্ভাবনা রয়েছে ১৫ ডিসেম্বরের পরে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More