Home> রাজ্য
Advertisement

Kanksa: রেশন-আধার সংযুক্তিকরণ ঘিরে ধুন্ধুমার, যুবকের হাতে কামড়

মহিলাদের ওপরও হামলা চালায় বলে অভিযোগ।

Kanksa: রেশন-আধার সংযুক্তিকরণ ঘিরে ধুন্ধুমার, যুবকের হাতে কামড়

নিজস্ব প্রতিবেদন : রেশন কার্ডের সঙ্গে আধার কার্ডের সংযুক্তিকরণকে কেন্দ্র করে এদিন দুই গ্রামের মধ্যে সংঘর্ষের জেরে ধুন্ধুমার বেঁধে গেল। এমনকি সংঘর্ষের মধ্যে এক যুবকের হাতও কামড়ে দেয় হামলাকারীরা। সংঘর্ষের জেরে আহত হয়েছেন ২ জন। ঘটনাটি ঘটেছে পশ্চিম বর্ধমান জেলার কাঁকসায়।

কাঁকসায় শিবপুর স্বাস্থ্যকেন্দ্রে বুধবার সকাল থেকে রেশন কার্ডের সাথে আধার কার্ডের সংযুক্তিকরণের কাজ চলছিল। ভোর থেকে বিদবিহারের ইটেডাঙার বাসিন্দারা লাইনে দাঁড়িয়েছিলেন। অভিযোগ, দুপুরে জাঠগড়িয়া গ্রামের বেশ কয়েকজন বাসিন্দা এসে বলপূর্বক তাঁদের রেশনের সঙ্গে আধার সংযুক্ত করতে যায়। আর তখনই দীর্ঘক্ষণ লাইনে দাঁড়ানো মানুষ প্রতিবাদ করে ওঠে। এরপরই উত্তেজনা ছড়িয়ে পড়ে।

অভিযোগ, এরপরই জাঠগড়িয়ার বাসিন্দারা লাইনে দাঁড়ানো মানুষদের উপর চড়াও হয়। প্রতিবাদীদের এলোপাথাড়ি আক্রমণ করে। বেধড়ক মারধর করে। এক যুবকের হাতও কামড়ে দেয়। এমনকি মহিলাদের ওপরও হামলা চালায় বলে অভিযোগ। জাঠগড়িয়ার বাসিন্দা শেখ হাসিবুলের নেতৃত্বে এই আক্রমণ হয় বলে অভিযোগ। পরে এলাকাবাসীরা ধাওয়া করলে হামলাকারীরা পালিয়ে যায়।

আরও পড়ুন, PCV: শিশুমৃত্যু প্রতিরোধে সরকারি আওতায় রাজ্যজুড়ে শুরু নিউমোনিয়ার টিকাকরণ 

সংঘর্ষের জেরে ২ জন গুরুতর আহত হন। তাঁরা দুর্গাপুর মহকুমা হাসপাতালে ভর্তি রয়েছেন। খবর পেয়ে ঘটনাস্থলে আসে মলানদিঘি ফাঁড়ির পুলিস। ওদিকে এই ঘটনার প্রতিবাদে পঞ্চায়েত ঘেরাও করে ইটেডাঙার বাসিন্দারা। পরে কাঁকসা থানার পুলিস গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More