Home> রাজ্য
Advertisement

BJP ক্ষমতায় এলে বকেয়া সহ কৃষকদের PM-Kisan-এর টাকা দিয়ে দেবে সরকার: Modi

প্রধানমন্ত্রী বলেন, বাংলার কয়েক লাখ কৃষক প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধির লাভ পেতে পারতেন। এর মধ্যে ২৫ লাখ কৃষক তৃণমূল সরকারের কাছে সরকারের কাছে ওই সুবিধে পাওয়ার জন্য আবেদন করেছেন

BJP ক্ষমতায় এলে বকেয়া সহ কৃষকদের PM-Kisan-এর টাকা দিয়ে দেবে সরকার: Modi

নিজস্ব প্রতিবেদন: অপেক্ষা শুধু ক্ষমতায় আসা। রাজ্যের শাসন ক্ষমতা বিজেপির হাতে এলে বাংলার কৃষকদের বকেয়া সমেত পিএম কিষাণ প্রকল্পের সুবিধে দেবে সরকার। হলদিয়ায় কেন্দ্রের একাধিক প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করে এভাবেই একুশের ভোটের হাওয়া গরম করলেন নরেন্দ্র মোদী। 

আয়ূষ্মান ভারত থেকে আমফান(Amphan)দুর্নীতি, রাজ্য প্রশাসনের রাজনীতিকরণ থেকে প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি(PM-Kisan) নিয়ে বরাবরই রাজ্যের বিরুদ্ধে সোচ্চার ছিল বিজেপি। এবার হলদিয়ার জনসভা থেকে পিএম কিষাণকে হাতিয়ার করে মমতা সরকারেকে বিঁধলেন নমো।

আরও পড়ুন- কেন্দ্রভিত্তিক আসন রফা নিয়ে প্রথম বাম-কংগ্রেস বৈঠক, আব্বাসের চিঠির প্রাপ্তিস্বীকার বিমানের

নরেন্দ্র মোদী(Narendra Modi) বলেন, করোনার কঠিন সময়ে দেশের গরিব মানুষদের জন্যে বিনা পয়সায় রেশনের ব্যবস্থা করেছে কেন্দ্র। পাশপাশি দেশজুড়ে কৃষকদের দেওয়া হয়েছে প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি(PM-Kisan) প্রকল্পের সুবিধে। কিন্তু এই প্রকল্পের সুবিধে নিতেই অস্বীকার করেছে এই রাজ্যের সরকার। ভেবে দেখুন বাংলার কৃষকদের উপরে কতটা অন্যায় করা হয়েছে। এখন রাজ্যের কৃষকরা যখন ওই প্রকল্পের সুযোগ নেওয়ার চেষ্টা করছে তখন রাজ্য সরকার ওই প্রকল্পের সুবিধে নেওয়ার জন্য কেন্দ্রকে একটি চিঠি দিয়েছে। কিন্তু কৃষকদের কাছে সরকারি কেন্দ্রের টাকা যাতে না যায় তা একটা পরিসংখ্যান দিলেই বোঝা যাবে। 

প্রধানমন্ত্রী বলেন, বাংলার কয়েক লাখ কৃষক প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধির লাভ পেতে পারতেন। এর মধ্যে ২৫ লাখ কৃষক তৃণমূল সরকারের কাছে সরকারের কাছে ওই সুবিধে পাওয়ার জন্য আবেদন করেছেন। আর এই রাজ্যের সরকার ২৫ লাখের মধ্যে মাত্র ৬ হাজার কৃষকের নাম বাছাই করেছে। শুনলে আরও আশ্চর্য হবেন, ওই ৬ হাজার কৃষককেও টাকা দিতে পারছে না কেন্দ্র। কেন জানেন? তৃণমূল সরকার ওইসব কৃষকদের অ্য়াকাউন্টে টাকা দেওয়ার জন্য ব্যাঙ্ক ডিটেল দেয়নি। রাজ্য সরকারের এই সংবেদনহীনতা দেখেছে বাংসলার মানুষ। কৃষকদের নামে রাজনীতি করা হচ্ছে।

আরও পড়ুন-'মমতার সরকারের উন্নয়নমূলক কাজে অভিভূত,' MIM ছেড়ে TMC-তে বীরভূম জেলা সম্পাদক

হলদিয়ার সভা থেকে বংলার কৃষকদের উদ্দেশ্যে মোদী বলেন, বাংলার কৃষক ভাইদের বলছি, বাংলার মানুষ রাজ্যে বিজেপি সরকার গঠনের জন্য মনস্থির করে ফেলেছে। নির্বাচনের পর বিজেপি সরকার ক্ষমতায় এলে প্রথম মন্ত্রিসভার বৈঠকে ভারত সরকারের যেসব কৃষক যোজনা রয়েছে তা লাগু করা হবে রাজ্য়ে। শুধু তাই নয়, বাংলার কৃষকদের আশ্বাস দিচ্ছি আপনাদের যে লাভ থেকে বঞ্চিত করা হয়েছে সেই প্রকল্পের সুবিধে তো বটেই বকেয়া টাকাও আপনাদের দেওয়া হবে।

Read More