Home> রাজ্য
Advertisement

'লড়াই সীমান্তে শুধু নয়; সরকারি সব কাজে চিনা কোম্পানিকে বয়কট করতে হবে'

ভারতবাসী হিসেবে আমরা চাই, যদি কোনও দেশে ভারতের ভূখণ্ড অবৈধভাবে দখল করে তাকে  উচিত শিক্ষা দেওয়ার দায়িত্ব কেন্দ্রের। এ ব্যাপারে ভারতীয় সেনাকে পূর্ণ স্বাধীনতা দেওয়া হোক  

'লড়াই সীমান্তে শুধু নয়; সরকারি সব কাজে চিনা কোম্পানিকে বয়কট করতে হবে'

কমলিকা সেনগুপ্ত

দেশের ভূখণ্ড যদি কোনও দেশে দখল করে তার উপযুক্ত জবাব দেওয়ার দায়িত্ব কেন্দ্রের। লাদাখে ভারত-চিন সংঘাত নিয়ে এবার সরব হলেন ডায়মন্ডহারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন-বেসরকারি ক্ষেত্রে করোনা চিকিৎসার খরচ বেঁধে দিল রাজ্য সরকার

শনিবার তিনি বলেন, একজন জনপ্রতিনিধি হিসেবে, বাংলার মানুষ হিসেবে এবাং ভারতবাসী হিসেবে আমরা চাই, যদি কোনও দেশে ভারতের ভূখণ্ড অবৈধভাবে দখল করে, চোখ রাঙিয়ে দাদাগিরি করে তাকে  উচিত শিক্ষা দেওয়ার দায়িত্ব কেন্দ্রের। এ ব্যাপারে ভারতীয় সেনাকে পূর্ণ স্বাধীনতা দেওয়া হোক।

চিনের সঙ্গে কৌশলগত লড়াইয়ের যে দিকটা দেশের বহু নেতা ও সংগঠন বলছে সেই কথাই বললেন তৃণমূল সাংসদ। তিনি বলেন, চিনের সঙ্গে লড়াইটা শুধু সীমান্তে নয়, টেলিকম থেকে পরিকাঠামো, সরকারি কাজের বরাত দেওয়ার ক্ষেত্রে চিনা কোম্পানিকে বয়কট করতে হবে।

আরও পড়ুন-একুশে জুলাইয়ের সভা এবার ভার্চুয়াল! ৩ জুলাই দলের ভার্চুয়াল বৈঠকে  প্রচারের দিকনির্দেশ মমতার 
 
এদিন গরিব কল্যাণ অভিযান নিয়ে কেন্দ্রকে কটাক্ষ করেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। তিনি বলেন, বাংলার ২৫ জেলার মধ্যে ২০ জেলায় ২৫,০০০ বেশি পরিযায়ী শ্রমিক রয়েছেন।  কিন্তু কেন্দ্রের গরিব কল্যাণ অভিযানে বাংলাকে বাদ দেওয়া হয়েছে।  ওই প্রকল্পের আওতায় পড়া দেশের ১১৬টি জেলার মধ্যে বিজেপি শাসিত এলাকাই বেশি।

Read More