Home> রাজ্য
Advertisement

CBI | Shankar Adhya: ফের বনগাঁ পুরসভার প্রাক্তন চেয়ারম্যান শঙ্কর আঢ্যর বাড়িতে সিবিআই, সঙ্গে বিশাল ফরেন্সিক টিম

CBI | Shankar Adhya: সন্দেশখালি ঘটনায় আজ ১০ জনকে নিজাম প্যালেসে তলব করে সিবিআই। ভিডিয়ো ফুটেজের সূত্র ধরে ওইসব লোকজনকে তলব করা হয়েছে। সর মধ্যে রয়েছেন সরবেড়িয়া আগরহাটি গ্রাম পঞ্চায়েত প্রধান জিয়াউদ্দিন মোল্লা

CBI | Shankar Adhya: ফের বনগাঁ পুরসভার প্রাক্তন চেয়ারম্যান শঙ্কর আঢ্যর বাড়িতে সিবিআই, সঙ্গে বিশাল ফরেন্সিক টিম

মনোজ মণ্ডল ও পিয়ালি মিত্র: গত ৫ জানুয়ারি বনগাঁর প্রাক্তন পুর চেয়ারম্য়ান শঙ্কর আঢ্যের বাড়িতে এসে তল্লাশি চালায় ইডি। পাশাপাশি তাকে গ্রেফতার করে কেন্দ্রীয় তদন্ত সংস্থা। শঙ্করকে গ্রেফতার করে নিয়ে যাওয়ার সময় স্থানীয় মানুষজন হামলা চালায় ইডি আধিকারীদরে উপরে। সেই ঘটনার তদন্তে আজ শঙ্কার আঢ্যের বাড়িতে আসে সিবিআই। সঙ্গে ফরেন্সিকের বিশাল টিম, কেন্দ্রীয় বাহিনী।

আরও পড়ুন-'বিজেপি ছেড়ে আসাটা কিছুটা ভুল ছিল', টিকিট না পেয়ে সুর বদল অর্জুনের!

ওইদিন শঙ্কর আঢ্যকে গ্রেফতার করার সময় ইডির গাড়ি ঘিরে ধরে জনতা। তাদের গাড়ি লক্ষ্য় করে ইট, বোতল ছোড়া হয়। ওই ঘটনার পর এনিয়ে অভিযোগ দায়ের করা হয় বনগাঁ থানায়। পরবর্তীকালে কলকাতা হাইকোর্টের নির্দেশে ওই ঘটনার তদন্তভার চলে আসে সিবিআইয়ের কাছে। গত বৃহস্পতিবার সন্ধেয় শঙ্কর আঢ্যের বাড়ি সংলগ্ন এলাকায় আসে সিবিআই। এলাকা ঘুরে দেখেন সিবিআই অফিসাররা। ভিডিয়োগ্রাফি করে নিয়ে যান। এরপর আজ সকাল এগারোটা নাগাদ শঙ্কর আঢ্যর বাড়িতে আসে সিবিআই ও ফরেন্সিক দলের একটি বিশাল টিম। সব তদন্ত প্রক্রিয়া ডিজিটালি রেকর্ড করা হয়। শঙ্কর আঢ্যের বাড়ির চারদিকে মাপজোক করা হয়। এলাকার সিসিটিভিগুলি খতিয়ে দেখা হয়।  শঙ্কর আঢ্যের স্ত্রীর সঙ্গে কথা বলেন সিবিআই অফিসাররা।  শঙ্কর আঢ্যের পাশাপাশি বনগাঁ পুরসভার বর্তমান চেয়ারম্যান গোপাল শেঠের বাড়িতে যায় সিবিআই। সেখানে তাঁর সঙ্গে কথা বলেন সিবিআই অফিসাররা।

ইতিমধ্যেই বেশ কয়েকটি ভিডিয়ো ফুটেজ হাতে এসেছে সিবিআইয়ের। সেইসব ফুটেজ খতিয়ে দেখে এলাকায় তা মিলিয়ে দেখার চেষ্টা করছেন সিবিআই অফিসাররা। কারা সেই সময় কোন কোন জায়গায় উপস্থিতি ছিল তা বোঝার চেষ্টা করছেন তাঁরা। ঘটনাস্থল থেকে কিছু প্রমাণ পেলে তা সংগ্রহ করার চেষ্টা করছেন।

অন্যদিকে, সন্দেশখালি ঘটনায় আজ ১০ জনকে নিজাম প্যালেসে তলব করে সিবিআই। ভিডিয়ো ফুটেজের সূত্র ধরে ওইসব লোকজনকে তলব করা হয়েছে। সর মধ্যে রয়েছেন সরবেড়িয়া আগরহাটি গ্রাম পঞ্চায়েত প্রধান জিয়াউদ্দিন মোল্লা। সিবিআই সূত্রে খবর আজ ৫ জনকে জিজ্ঞাসবাদ করা হবে। ফারুক আকুঞ্জি নামে একজনকেও জেরা করা হচ্ছে। গতকালও ওই ১০ জনের বাড়িতে গিয়ে নোটিস দিয়ে আসে। জানা যাচ্ছে ওই ১০ জনই শাহজাহান ঘনিষ্ঠ।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More