Home> রাজ্য
Advertisement

Visva-Bharati: বিশ্বভারতী ছাত্র বহিষ্কারের সিদ্ধান্তে অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ হাইকোর্টের

ছাত্র বহিষ্কারের সিদ্ধান্তে অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্ট।

Visva-Bharati: বিশ্বভারতী ছাত্র বহিষ্কারের সিদ্ধান্তে অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ হাইকোর্টের

নিজস্ব প্রতিবেদন: ছাত্র বহিষ্কারের সিদ্ধান্তে অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্ট। ছাত্র বহিষ্কার অনেক বড় শাস্তি। ছাত্ররা সব ক্লাস করতে পারবেন। ছাত্ররা পড়াশোনা করবে। বিক্ষোভের জন্য সবার সমস্যা হবে এটা মেনে নেওয়া হবে না। ছাত্রদের রাজনীতিতে জড়ানো উচিত নয়, এদিন এমনটাই জানান বিচারপতি। ১৫ সেপ্টেম্বর আগামী শুনানির দিন ধার্য করা হয়েছে। 

বিশ্বভারতীকে হাইকোর্টে যে কয়েকটি নির্দেশ দেওয়া হয়েছে তাতে বলা হয়েছে, বিশ্বভারতীতে কোনও বিক্ষোভ আন্দোলন করা যাবে না। এছাড়াও আদালতের তরফে এদিন বলা হয়, তিনজন ছাত্র ক্লাসে যোগ দিতে পারবে। কমিটি যে ছাত্র বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছিল তা কড়া পদক্ষেপ ছিল বলে এদিন জানিয়েছে হাইকোর্ট।  

আরও পড়ুন, Partha Chatterjee: আইকোরকাণ্ডে পার্থ চট্টোপাধ্যায়কে ফের তলব CBI-এর

তাদের বেআইনিভাবে বহিষ্কার করা হয়েছে, অভিযুক্ত  তিন ছাত্র এমনটা মন করলে তাঁরা আদালতের দ্বারস্থ হতে পারেন। যদি কোনও অধ্যাপককে বেআইনি ভাবে বহিষ্কার করে থাকে তাহলে তাদেরও আবেদন করার রাস্তা খোলা রয়েছে বলে জানান হয়েছে আদালতের তরফে। কোনও রাজনৈতিক রঙ বিশ্ববিদ্যালয়ের বিষয়ে না লাগাটাই শ্রেয় বলে মনে করেছে আদালত। 

এদিন ভিসির উদ্দেশ্যেও আদালত বলেন, ছাত্র বা অধ্যাপকদের বিরুদ্ধে যে সমস্ত মন্তব্য করেছেন তা থেকে বিরত থাকা প্রয়োজন। প্রসঙ্গত, তিন ছাত্রকে বরখাস্তের প্রতিবাদে বিশ্বভারতীর উপাচার্য বিরুদ্ধে ছাত্র-ছাত্রীদের একাংশ অবস্থান বিক্ষোভ করে। দাবিপূরণ না হওয়া পর্যন্ত অনশন চলবে বলেই জানিয়েছিলেন আন্দোলনকারীরা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More