Home> রাজ্য
Advertisement

Bhatpara Municipalty: 'বকেয়া পেনশন মেটান', আদালতের নির্দেশে বন্ধ কাউন্সিলরদের ভাতা....

'কর্মীদের বেতন দেওয়া ছাড়়া পুরসভার ফান্ড থেকে আপাতত আর কোনও খরচ করা যাবে না', নির্দেশ আদালত। বিপাকে পুর কর্তৃপক্ষ।

Bhatpara Municipalty: 'বকেয়া পেনশন মেটান', আদালতের নির্দেশে বন্ধ কাউন্সিলরদের ভাতা....

বরুণ সেনগুপ্ত: ভাটপাড়া পুরসভার ফান্ড বন্ধ করে দিল হাইকোর্ট। এমনকী, পুরসভার কাউন্সিলরদের আর সাম্মানিক ভাতাও দেওয়া যাবে না! কেন? আদালতের নির্দেশ, পুরসভার অবসরপ্রাপ্ত কর্মীদের পেনশন টাকা অবিলম্বে মিটিয়ে দিতে হবে। সঙ্গে গ্র্যাচুইটিও।

অবসরের পর পেনশন চালু হয়নি এখনও। মেলেনি গ্র্যাচুইটির টাকা। ২০২০ সালে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন ভাটপাড়া পুরসভার অবসরপ্রাপ্ত কর্মীরা। মামলাটির শুনানি হয়েছিল শম্পা সরকারের এজলাসে। পুরসভাকে ৮ সপ্তাহের মধ্যে কর্মীদের পেনশন ও গ্র্যাচুইটির টাকা মিটিয়ে নির্দেশ দিয়েছিল আদালত। কিন্তু সেই নির্দেশ কার্যকর হয়নি।

আরও পড়ুন: Suvendu Adhikari: পঞ্চায়েত ভোটের আগে ১৬৫০০ হোমগার্ড নিয়োগ রাজ্যের! চাঞ্চল্যকর অভিযোগ শুভেন্দুর

ভাটপাড়া পুরসভার বিরুদ্ধে আদালত আবমাননার মামলা দায়ের করা হয় হাইকোর্টে। এবার কী নির্দেশ দিল আদালত? স্রেফ পেনশন ও গ্র্যাচুইটি মেটানো নয়, কর্মীদের বেতন দেওয়া ছাড়়া পুরসভার ফান্ড থেকে আপাতত আর কোনও খরচ করা যাবে না।

তাহলে পুরসভা চলবে কীভাবে? 'আদালতের কাছে পরামর্শ চাওয়া হবে', জানিয়েছেন ভাটপাড়া পুরসভার ভাইস চেয়ারম্যান  দেবজ্যোতি ঘোষ। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More