Home> রাজ্য
Advertisement

দিনেদুপুরে শিলিগুড়ি পোস্ট অফিসে বিস্ফোরণ, ঘটনাস্থলে বম্ব স্কোয়াড, তদন্তে CID

মঙ্গলবার বেলা গড়ালে শিলিগুড়ি চাম্পাসরীর শ্রীগুরু বিদ্যামন্দিরের বিপরীতে প্রধাননগর থানার অন্তর্গত প্রধাননগর পোস্ট অফিসের ভেতর থেকে বিস্ফোরণের আওয়াজ শুনতে পান এলাকাবাসীরা।

দিনেদুপুরে শিলিগুড়ি পোস্ট অফিসে বিস্ফোরণ, ঘটনাস্থলে বম্ব স্কোয়াড, তদন্তে CID

নিজস্ব প্রতিবেদন: সপ্তাহের দ্বিতীয়দিন। লকডাউন এলাকা বাদ দিয়ে সর্বত্র কর্মব্যস্ততা। সেরকম দিনে কর্মস্থলে বিস্ফোরণ। শুনেই আঁতকে উঠলেন  তো! মঙ্গলবার বেলা গড়ালে শিলিগুড়ি চাম্পাসরীর শ্রীগুরু বিদ্যামন্দিরের বিপরীতে প্রধাননগর থানার অন্তর্গত প্রধাননগর পোস্ট অফিসের ভেতর থেকে বিস্ফোরণের আওয়াজ শুনতে পান এলাকাবাসীরা।  তা নিয়ে জোর চাঞ্চল্য তৈরি হয় এলাকাজুড়ে।

প্রধাননগর পোস্টঅফিসের ভিতরে কর্মী ছাড়াও ছিলেন সাধারণ মানুষ। কর্মব্যস্ততার মধ্যেই হঠাত্ পোস্টঅফিসের ভিতরে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের তীব্রতা খুব বেশি না থাকলেও আতঙ্কগ্রস্ত হয়ে পড়েন সবাই। পোস্টঅফিসের মধ্যে যারা ছিলেন তাঁরা বাইরে বেরিয়ে আসেন। আওয়াজ শুনে এলাকার মানুষ ছুটে আসে পোস্টঅফিসে। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় ভক্তিনগর থানায়। পুলিস এসে সবাইকে নিরাপদ দূরত্বে সরিয়ে পুরো এলাকা ঘিরে ফেলে। এই ঘটনায় কেউ আহত হয়নি। তবে, আতঙ্ক ছড়িয়েছে।

প্রাথমিক তদন্তে পুলিসের অনুমান, পোস্ট অফিসে আসা কোন পার্সেলে বিস্ফোরণ হয়েছে। ঘটনার গুরুত্ব বুঝে পাশাপাশি আরও বিস্ফোরক কিছু আছে কিনা তা খতিয়ে দেখতে পুলিস খবর দেয় বম্ব স্কোয়াড ও ডগ স্কোয়াডকে। ঘটনাস্থলে আসে CID। নিরাপত্তার বেড়াজালে মুড়ে ফেলে পোস্ট অফিসের ভিতরে ঢুকে বিভিন্ন পার্সেল খতিয়ে দেখে পুলিস।

আরও পড়ুন: দল বিরোধী কাজের জন্য কালো সোনা মন্ডল ও পলাশ মিত্রকে বহিষ্কার করল বীরভূম বিজেপি

জানা যাচ্ছে, যে পার্সেলটি বিস্ফোরণ হয়েছে সেটি পঞ্জাব থেকে এসেছে। পাশাপাশি পুলিস জানার চেষ্টা করে এই পার্সেলটি শিলিগুড়ির কোন ঠিকানায় এসেছে। তারজন্য পঞ্জাব থেকে আসা সমস্ত পার্সেলের তালিকা পরীক্ষা করে দেখে পুলিস। তদন্তে পুলিস জানায়, পার্সেলটি এসেছে শিলিগুড়ির রাজীবনগরের বাসিন্দা অনুপ কামান নামে এক ব্যক্তির ঠিকানায়। তাঁকে ডেকে পাঠিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিস।

জানা গিয়েছে, ১৫দিন আগে অনুপ কামান একটি এয়ারগান কিনেছিলেন। সেই এয়ারগানের গুলি এবং চেম্বার এই পার্সেলে করে পঞ্জাব থেকে এসেছে। এই এয়ারগানের ভিতরে যে চেম্বারটি থাকে তারমধ্যে গ্যাস এবং অল্প বারুদও থাকে। সেই চেম্বারটি বিস্ফোরণ হয়েছে বলে অনুমান। তবুও  নিরাপত্তার স্বার্থে প্রধাননগর পোস্টঅফিস সংলগ্ন এলাকা ঘিরে দিয়েছে পুলিস। দিনেদুপুরে পোস্টঅফিসের ভিতরে বিস্ফোরণ হওয়াতে ব্যপক চাঞ্চল্য ছড়িয়ে এলাকা জুড়ে।

Read More