Home> রাজ্য
Advertisement

চব্বিশ ঘণ্টার মধ্যে আরও এক, উত্তরবঙ্গ মেডিক্যালে মৃত্যু ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত রোগীর

২০ মে থেকে শিলিগুড়ির(Siliguri) সেবক রোডের একটি নার্সিংহোমে চিকিৎসা চলছিল তাঁর

চব্বিশ ঘণ্টার মধ্যে আরও এক, উত্তরবঙ্গ মেডিক্যালে মৃত্যু ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত রোগীর

নিজস্ব প্রতিবেদন: ব্ল্যাক ফাঙ্গাসের আতঙ্ক বাড়ছে উত্তরবঙ্গে। চব্বিশ ঘণ্টার ব্যবধানে ফের আরও এক চিকিত্সাধীন রোগীকে কেড়ে নিল মিউকরমাইকোসিসের সংক্রমণ। এনিয়ে উত্তরবঙ্গ মেডিক্যল কলেজে মৃত্যু হল মোট ৩ জনের।

আরও পড়ুন-রাজ্যের DGP নিয়োগ নিয়ে সরব রাজ্যপাল, রিপোর্ট তলব Jagdeep Dhankhar-এর

মঙ্গলবার কয়েক ঘণ্টার ব্যবধানে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে(North Bengal Medical College) মৃত্যু হয়েছিল শিলিগুড়ির বাসিন্দা গায়ত্রী পাসোয়ান ও গজলডোবার অঞ্জলী ব্যাপারী নামে দুই মহিলার। শেষজনের মৃত্যু হয় মঙ্গলবার গভীর রাতে। এবার ব্ল্যাক ফাঙ্গাসের সংক্রমণে বুধবার গভীর রাতে মৃত্যু হল ওঙ্কারনাথ চৌধুরী নামে এক ব্যক্তির। তিনি শিলিগুড়ির চম্পাসারি এলাকার মিলন মোড়ের বাসিন্দা।

মেডিক্যাল কলেজ সূত্রে খবর, ওঙ্কারনাথ চৌধুরী ভর্তি ছিলেন হাসপাতালের ইএনটি বিভাগে। শারীরিক পরিস্থিতি আশঙ্কাজনক হওয়ায় তাঁকে রাখা হয়েছিল ভেন্টিলেশনে। অস্ত্রোপচার করার আগেই মারা যান তিনি।

মাসখানেক আগেই করোনায় আক্রান্ত হন ওঙ্কারনাথবাবু। করোনা থেকে সুস্থ হয়ে উঠলেও পরে ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত হন। আগেই তাঁর কিডনি প্রতিস্থাপন হয়েছিল। এছাড়াও তিনি হাই সুগার এবং উচ্চ রক্তচাপজনিত সমস্যায় ভুগছিলেন তিনি।

আরও পড়ুন-TET সার্টিফিকেট বৈধ থাকবে সারাজীবন, ঘোষণা কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী Ramesh Pokhriyal-র  

গত ২০ মে থেকে শিলিগুড়ির(Siliguri) সেবক রোডের একটি নার্সিংহোমে চিকিৎসা চলছিল তাঁর । শ্বাস-প্রশ্বাসজনিত সমস্যা থাকায় সেখানেও ২৪ ঘণ্টা ভেন্টিলেশনে ছিলেন তিনি । ২৫ মে ব্ল্যাক ফাংগাসে সংক্রমিত হলে নার্সিংহোম কর্তৃপক্ষ তাঁকে চিকিৎসার জন্য উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে যেতে পরামর্শ দেন । কিন্তু বেড খালি না পাওয়ার জন্য নার্সিংহোমেই তাকে রেখে দিতে হয়। এরপর ২ জুন হাসপাতালে বেড খালি হলে নার্সিংহোম থেকে মেডিকেলে স্থানান্তরিত করা হয় ওঙ্কার নাথ চৌধুরীকে । কিন্তু মাঝরাতেই তিনি মারা যান।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More