Home> রাজ্য
Advertisement

বিজেপির মিছিল ঘিরে তুলকালাম! দিলীপের উপর লাঠিচার্জ, রাস্তায় লুটোলেন রাজু

জি টি রোড, হেস্টিংস, হাওড়া ময়দান সংলগ্ন এলাকায় মিছিলকে কেন্দ্র করে তুলকালাম বাঁধে। পুলিসের যাবতীয় হুঁশিয়ারি রুখে মারমুখী হয়ে ওঠে বিক্ষোভকারীরা। 

বিজেপির মিছিল ঘিরে তুলকালাম! দিলীপের উপর লাঠিচার্জ, রাস্তায় লুটোলেন রাজু

নিজস্ব প্রতিবেদন: বিজেপির নবান্ন অভিযানকে কেন্দ্র করে উত্তপ্ত গোটা শহর। মিছিল আটকাতে মরিয়া পুলিস। রাস্তায় রাস্তায় ব্যারিকেড, কমব্যাট ফোর্স নিয়ে মিছিল তৈরিই ছিল পুলিস। নবান্ন বন্ধ। তবুও বিজেপির নবান্ন অভিযান ঘিরে অশান্তি এড়ানো গেল না। বিজেপির আন্দোলনে রণক্ষেত্রের চেহারা নিল শহরের রাজপথ। 

জি টি রোড, হেস্টিংস, হাওড়া ময়দান সংলগ্ন এলাকায় মিছিলকে কেন্দ্র করে তুলকালাম বাঁধে। পুলিসের যাবতীয় হুঁশিয়ারি রুখে মারমুখী হয়ে ওঠে বিক্ষোভকারীরা। শুরুটা হয় সাঁতরাগাছিতে। ব্যারিকেড ভেঙে বিজেপি কর্মী সমর্থকরা এগনোর চেষ্টা করতেই গোটা এলাকায় শুরু হয়ে যায় ধুন্ধুমার। বেগুনি রং মিশিয়ে জলকামান ছুঁড়তে থাকে পুলিস। তাও কোনও কাজেই আসেনি।

fallbacks

পুলিসকে লক্ষ্য করে ইট ছোড়া শুরু হতেই পাল্টা মার শুরু হয়। লাঠিচার্জ, টিয়ারগ্যাসে গোটা এলাকা তখন রণক্ষেত্র। হাওড়া ময়দানের সামনে বোমাও পড়ে। সেখানে দফায় দফায় টিয়ারগ্যাস ছোড়া হয়। ভাঙচুর হয় পুলিসের কি অক্স বুথ । রাস্তায় টায়ার জ্বেলে শুরু হয় বিক্ষোভ। টিয়ারগ্যাস ছুড়তে হয় হেস্টিংসেও। হাওড়া ময়দানের সামনে উদ্ধার হয় আগ্নেয়াস্ত্র। হাওড়া ব্রিজের কাছে মিছিল পৌঁছতেই শুরু হয় আরেক দফা তুলকালাম। বিজেপি নেতৃত্বরাও পুলিসের বিক্ষোভের মুখে পড়েন। দিলীপ ঘোষের ওপর লাঠিচার্জের অভিযোগ উঠেছে। রাজু বন্দ্যোপাধ্যায় অসুস্থ হয়ে পড়ায় তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সবমিলিয়ে মিছিল ঘিরে উত্তেজনা ছড়িয়েছে সর্বত্র। 

fallbacks

বিজেপির মিছিল ঘিরে ধুন্ধমারের টুকরো ছবি

অভিনব কৌশলে বিজেপি কর্মীদের আটকানোর চেষ্টা, নবান্ন অভিযানে বাধা দেওয়ার অভিযোগ। পালসিট টোলপ্লাজায় দফায় দফায় যানজট। 

সাঁতরাগাছি স্টেশনের সামনে পুলিসের সঙ্গে বিজেপি কর্মীদের খণ্ডযুদ্ধ। কোনা এক্সপ্রেসওয়েতে নিশ্ছিদ্র নিরাপত্তা। এখান দিয়েই বিজেপি নেতৃত্বের সাঁতরাগাছি পৌঁছনোর কথা। মোতায়েন প্রচুর পুলিসকর্মী। রয়েছে জলকামান। 

নবান্ন অভিযান ঘিরে ডানকুনিতে তুলকালাম। বিজেপির অবরোধ তুলতে পুলিসের লাঠি। ডানকুনিতে বিজেপির RALLY আটকায় পুলিস। প্রতিবাদে রাস্তায় নেমে বিক্ষোভ শুরু করে বিজেপির কর্মী-সমর্থকেরা। তাদের হঠাতে লাঠিচার্জ করে পুলিস। 

নবান্ন অভিযানে বাধা ভদ্রেশ্বর থানার পুলিসের। বাস সহ আটক জনা দশেক বিজেপি কর্মী। থানার সামনে দিয়ে বাসে করে যাচ্ছিলেন বিজেপি কর্মী সমর্থকেরা । বাস আটকায় পুলিস। দুপক্ষের মধ্যে বচসা বাধে। আটক দশ বিজেপি কর্মী। ভদ্রেশ্বর থানার সামনে বিক্ষোভ বিজেপির।

fallbacks

বিজেপির ডাকা নবান্ন অভিযানে যেতে বাধা দিয়ে দুর্গাপুরের কাছে আটকে দেওয়া হল পদ্ম কর্মী সমর্থকদের বাস ও গাড়ি।

Read More