Home> রাজ্য
Advertisement

West Bengal Election 2021: বড় ফ্যাক্টর মতুয়াদের ভোট, মন পেতে সকাল সন্ধে প্রচারে BJP-TMC

বিধানসভা মসনদ দখলের ভোট অভিযানে দুই দলের কাছেই সব থেকে বড় ফ্যাক্টর এই মতুয়া ভোট। 

West Bengal Election 2021: বড় ফ্যাক্টর মতুয়াদের ভোট, মন পেতে সকাল সন্ধে প্রচারে BJP-TMC

নিজস্ব প্রতিবেদন: ২০২১ সালে মতুয়া ভোটকে পাখির চোখ করে ভোট পেতে মরিয়া তৃণমূল ও বিজেপি। বিধানসভা মসনদ দখলের ভোট অভিযানে দুই দলের কাছেই সব থেকে বড় ফ্যাক্টর এই মতুয়া ভোট। 

 নদীয়া জেলার হরিণঘাটা, চাকদা, কল্যাণী, রানাঘাট উত্তর পূর্ব রানাঘাট পশ্চিম, শান্তিপুর, রানাঘাট দক্ষিণ, কৃষ্ণগঞ্জ এই এলাকার সবকটি বিধানসভা এলাকা মতুয়া অধ্যুষিত  তাই, মতুয়া ভোট বড় ফ্যাক্টর। 

মোট ভোটারের  প্রায় ৪০ শতাংশের কাছাকাছি রয়েছে এই মতুয়া ভোট। মতুয়াদের মন পেতে প্রার্থীরা প্রচার চালাচ্ছেন সকাল সন্ধা, পৌঁছে যাচ্ছেন মানুষের ঘরে ঘরে। আর তার ওপরে ভোটের আগে প্রধানমন্ত্রীর  মতুয়াগড়ে যাওয়া নিয়ে হরিণঘাটা বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী নীলিমা নাগ মল্লিক বলছেন, ,"প্রধানমন্ত্রী নাটক করছেন, উনি যেখানে বলছেন, মুসলিম তাড়াবেন অথচ মুসলিম ঘরে গিয়ে কপাল ঠুকছেন। নাটক ছাড়া আর কিছু না।  মমতা ব্যানার্জির উন্নয়নকে সহ্য করতে না পেরে বাংলা দখলের লড়াইয়ে নেমেছেন এখানে কোন আবেগ কাজ করবে না" ।  

অন্যদিকে চাকদহ বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী বঙ্কিম ঘোষ তিনি বলেন,  "সবথেকে বড় নাটক করছে তৃণমূল, তৃণমূল বিভিন্ন প্রলোভন দেখিয়ে মতুয়া বাড়িতে গিয়ে মন্ত্রী করে দেওয়ার মিথ্যা প্রতিশ্ররতি দিচ্ছে, মানুষ এখন বুঝে গেছে যে তাঁরা কাদের দিকে"।  

Read More