Home> রাজ্য
Advertisement

WB Assembly: বিজেপি বিধায়কদের উপস্থিতি নিয়ে ধোঁয়াশার মধ্যেই শুরু বিধানসভার অধিবেশন

এই অধিবেশনে বিজেপি কতদিন যোগ দেবে তা নিয়ে একটা প্রশ্ন থেকেই যাচ্ছে

WB Assembly: বিজেপি বিধায়কদের উপস্থিতি নিয়ে ধোঁয়াশার মধ্যেই শুরু বিধানসভার অধিবেশন

নিজস্ব প্রতিবেদন: করোনা আবহের মধ্যেই সোমবার থেকে চালু হল বিধানসভার অধিবেশন। চলবে আগামী ১৮ নভেম্বর পর্যন্ত। অধিবেশনের প্রথম দিনেই নিয়ম অনুযায়ী বসছে বিজনেস অ্যাডভাইসরি কমিটির বৈঠক। ওই বৈঠকেই ঠিক হবে এই অদিবেশনে কোন দিন কী কী বিষয় নিয়ে আলোচনা হবে।

আরও পড়ুন- আবার বাড়ল LPG-র দাম, এবার একধাক্কায় ২৬৬ টাকা

এদিকে, এই অধিবেশনে বিজেপি কতদিন যোগ দেবে তা নিয়ে একটা প্রশ্ন থেকেই যাচ্ছে। কারণ বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী গত সপ্তাহেই জানিয়েছিলেন, প্রথম দুদিন ও শেষের কয়েকদিন তারা অধিবেশনে যোগ দেবেন। বিজেপির তরফে একটি চিঠি দিয়ে জানানো হয়েছে, এই সময় বেশ কয়েকটি উত্সব রয়েছে। ফলে উত্সবের সময়ে অধিবেশন চললে তাদের পক্ষে অধিবেশনে যোগ দেওয়া সম্ভব নয়।

আরও পড়ুন-Winter Forecast: হু হু করে ঢুকছে উত্তুরে হাওয়া, বজায় থাকবে শীতের আমেজ  

অন্যদিকে, বিজেপির পরিষদীয় দলের একটি বড় অংশ মনে করছেন অধিবেশনের প্রথম দুদিন ও শেষের কয়েকদিন আসা নিয়ে বিতর্ক হতেই পারে। তাঁদের বক্তব্য উত্সবের সময়ে অধিবেশন ডাকা নিয়ে দল যখন বিরোধিতাই করছে তখন অধিবেশনে যোগ দেওয়ার কোনও যুক্তি নেই। এরকম এক পরিস্থিতিতে কী করবে বিজেপি তা আজ বিকেলে দসলের বৈঠকে ঠিক হবে। 

শাসক দলের তরফে জানানো হয়েছে উত্সবের দিনগুলিকে বাদ দিয়ে অন্য দিনগুলিতে যেভাবে অধিবেশনের কাজকর্ম ঠিক করা রয়েছে সেভাবেই অধিবেশন চলবে। 

Read More