Home> রাজ্য
Advertisement

Uttar Dinajpur: ঘরের কাছেই 'তালিবানি শাসন'? পোস্টে মুখ্যমন্ত্রীকে কটাক্ষ অমিত মালব্যের...

Uttar Dinajpur: কারণ বিষয়টি আর স্থানীয় নেই। তা সর্বভারতীয় হয়ে পড়েছে। রাজ্যে ও রাজ্যের বাইরে বিভিন্ন রাজনৈতিক দল প্রশ্ন তুলছে। ঘটনার সঙ্গে স্বয়ং রাজ্যের মুখ্যমন্ত্রীর নাম জুড়ে প্রশ্ন তুলে দিয়েছেন অমিত মালব্য।

Uttar Dinajpur: ঘরের কাছেই 'তালিবানি শাসন'? পোস্টে মুখ্যমন্ত্রীকে কটাক্ষ অমিত মালব্যের...
Updated: Jun 30, 2024, 04:06 PM IST

ভবানন্দ সিংহ রায়: তালিবানি কায়দায় যুবক-যুবতীকে নৃশংশ ভাবে মারধর সালিশিসভায়। ভয়ংকর সেই দৃশ্য ভাইরাল হল সামাজিক মাধ্যমে (তবে, ভিডিয়োর সত্যতা যাচাই করেনি জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো)। ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়াল।

আরও পড়ুন: Hooghly: মাদুলি কিনতে 'ক্রেতা' সেজে দোকানে ঢুকে সোনার গয়না নিয়ে চম্পট...

ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুরের চোপড়া ব্লকের লক্ষ্মীপুর গ্রাম পঞ্চায়েতের দীঘলগাঁও এলাকায়। কী ঘটেছিল? স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই গ্রামের বাসিন্দা ওই যুবক-যুবতী পরস্পরের সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়ে ছিলেন। সেটাকে এলাকাবাসী 'অপরাধ' বলে মনে করেছে। এবং সেই 'অপরাধে'র 'বিহিত করা'র জন্যই সালিশি সভা ডাকা হয়।

আর সেই সালিশি সভায় প্রকাশ্যে প্রচুর লোকের মাঝখানে ওই যুবক যুবতীকে মাটিতে ফেলে লাঠি দিয়ে বেধড়ক মারা হয়। প্রাথমিক ভাবে জানা গিয়েছে বাহুবলী ওই প্রশাসকের নাম 'জেসিবি' (প্রকৃত নাম তাজেমুল)। জেসিবির দাপটে এলাকায় প্রশাসনের দ্বারস্থ হওয়া নিষিদ্ধ। নিষিদ্ধ সংবাদমাধ্যমের কাছে মুখ খোলাও। শুক্রবার বিকেলে তাঁদের উপর ওই নৃশংশ অত্যাচারের পরে সরকারি স্বাস্থ্যকেন্দ্রেও যেতে পারেনি ওই যুবক-যুবতী। দু'জনকে আর্থিক জরিমানাও করা হয় বলে খবর। 

জেসিবির ভাষায়, ওই সালিশি সভার নাম 'ইনসাফ সভা'। এলাকায় ওই ধরনের সালিশি সভা কিছুদিন পর-পরই হয় বলে খবর। তবে এবার প্রশ্ন উঠছে, এ ধরনের তালিবানি শাসনের অবসান কবে হবে?

আরও পড়ুন: Nepal: বিপুল বর্ষণ, ভয়ংকর ভূমিধস! ঘুমের মধ্যেই মৃত্যু গোটা পরিবারের...

প্রশ্ন উঠছে, কারণ বিষয়টি আর স্থানীয় ঘটনা হয়ে নেই। তা সর্বভারতীয় হয়ে পড়েছে। রাজ্যে ও রাজ্যের বাইরে বিভিন্ন রাজনৈতিক দল প্রশ্ন তুলছে। ঘটনার সঙ্গে স্বয়ং রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম জুড়ে প্রশ্ন তুলে দিয়েছেন বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য। তিনি এ নিয়ে একটি ট্যুইটও করেছেন। তিনি এই বিষয়টিকে 'আগলি ফেস অফ মমতা ব্যানার্জিস রুল ইন ওয়েস্ট বেঙ্গল' বলে উল্লেখ করেছেন। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)