Home> রাজ্য
Advertisement

Dhankhar: বিপুল টাকা দেওয়া হয়েছে; কোনও প্রভাব খাটিয়ে GTA-র অডিট আটকানো যাবে না, হুঁশিয়ারি রাজ্যপালের

রাজ্যপালের মন্তব্য নিয়ে তৃণমূল নেতা গৌতম দেব বলেন, এরকম রাজ্যপাল আমরা দেখিনি

Dhankhar: বিপুল টাকা দেওয়া হয়েছে; কোনও প্রভাব খাটিয়ে GTA-র অডিট আটকানো যাবে না, হুঁশিয়ারি রাজ্যপালের

নিজস্ব প্রতিবেদন: উত্তরবঙ্গে গিয়ে এবার জিটিএ নিয়ে রাজ্য সরকারকে নিশানা করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। কোটি কোটি টাকা দেওয়া হয়েছে জিটিএ-কে। এর অডিট হবে। সাফ জানালেন রাজ্যপাল।

রাজ্যপাল জগদীপ ধনখড়ের দাবি, জিটিএ-র উন্নয়নের জন্য কোটি কোটি টাকা দেওয়া হয়েছে। সেই টাকা নিয়ে দুর্নীতি হয়েছে। তার অডিট হবে। কোনও রাজনৈতিক প্রভাব খাটিয়ে তা আটকানো যাবে না। সাফ হুঁশিয়ারি দিলেন ধনখড়।

মঙ্গলবার এক সাংবাদিক সম্মেলনে বলেন, দার্জিলিংয়ের দুটি বিষয়ে আমরা আগ্রহ ছিল। একটি জিটিএ  এবং অন্যটি হল চা বাগান। অনেক আশা নিয়ে জিটিএ তৈরি করা হয়েছিল। কিন্তু কোনও কাজ হয়নি। অনেক টাকা দেওয়া হয়েছে জিটিএকে। বহু দিন ধরে শুনছি অডিট হবে। কিন্তু সেই অডিট এখনও হয়নি। সেই অডিট এবার হবে। এনিয়ে কেন্দ্রকে চিঠি দেব। পাহাড়ের মানুষের কাছে ধনখড়ের আহ্বান, ধৈর্য ধরুন। জিটিএর অডিট হবে। পরেরবার যখন দার্জিলিং আসব তখন জিটিএর অডিট করিয়েই আসব। 

সংবাদমাধ্যমে রাজ্যপাল আরও বলেন, জিটিএ এমন এক সংগঠন যা এই এলাকার উন্নয়নের জন্য তৈরি করা হয়েছিল। গত ১০ বছরে বিপুল টাকা দেওয়া হয়েছে জিটিএ-কে। কোনও অডিট হয়নি। কোথায় গেল সেসব টাকা? বহু সময় পেরিয়ে গিয়েছে। আপনাদের বলছি, জিটিএর টাকা যারা নয়ছয় করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। কোনও রাজনৈতিক প্রভাব তাদের বাঁচাতে পারবে না।

আরও পড়ুন- ভ্যাকসিন ককটেল কি আদৌ করোনা প্রতিরোধী? রিপোর্টে প্রকাশিত বড় তথ্য

পাহাড়ে চা বাগান শ্রমিকদের সমস্য়া নিয়ে ধনখড় বলেন, গতকাল চা বাগানের শ্রমিক ও ম্য়ানেজারদের সঙ্গে কথা বলেছি। এলাকায় রাস্তাঘাট হয়নি। কোনও উন্নয়ন হয়নি।

রাজ্যপালের মন্তব্য নিয়ে তৃণমূল নেতা গৌতম দেব বলেন, এরকম রাজ্যপাল আমরা দেখিনি। উনি সাংবিধানিক প্রধান। ওঁর কোনও বক্তব্য থাকলে তিনি কেন্দ্রকে রিপোর্ট দিতে পারেন। কিন্তু ওনার এভাবে রোজ টুইট করা আর মিডিয়া ট্রায়াল করা একেবারেই দুর্ভাগ্যজনক। উনি একটা এজেন্ডা নিয়ে এসেছেন। ওঁকে যারা নিয়োগ করেছেন তাঁদের খুশি করার জন্য বারবার উনি এরকম বক্তব্য দিয়ে আসছেন। রাজ্যের একজন সাংবিধানিক প্রধানের কাছে এমন আচরণ আশা করি না। রাজ্যপালের প্রতিটি মন্তব্য রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More