Home> রাজ্য
Advertisement

Malbazar: ঘরের ভিতরে গোখরো! গরম পড়তেই সাপের উপদ্রব বাড়ছে জঙ্গল-সংলগ্ন এলাকায়...

Malbazar: খবর জানাজানি হতেই এলাকায় আতঙ্ক তৈরি হয়। খবর দেওয়া হয় বন দফতরে। খুনিয়া বন দফতরের কর্মীরা এসে সাপটিকে উদ্ধার করে নিয়ে যান। বন দফতরসূত্রে জানা যায়, সাপটিকে জঙ্গলে ছেড়ে দেওয়া হবে।

Malbazar: ঘরের ভিতরে গোখরো! গরম পড়তেই সাপের উপদ্রব বাড়ছে জঙ্গল-সংলগ্ন এলাকায়...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বহু মাস থেকে বৃষ্টি নেই ডুয়ার্সে। ফলে, নদীনালা শুকিয়ে গিয়েছে। যত দিন যাচ্ছে, গরমের মাত্রাও বাড়ছে ডুয়ার্স জুড়ে। আর এই গরমের কারণেই সাপের উপদ্রবও বাড়ছে মালবাজার মহকুমায়। জঙ্গলের সাপ ঠান্ডার খোঁজে আশ্রয় নিচ্ছে লোকালয়ের ঘরবাড়িতে। আর এতেই আতঙ্ক ছড়িয়েছে বিভিন্ন এলাকায়।

আরও পড়ুন: Malbazar: ঘন অন্ধকার, হঠাৎই সামনে কালো পাহাড়ের মতো দাঁতাল...
 
এবার বাড়ির শোওয়ার ঘর থেকে উদ্ধার হল বিষাক্ত গোখরো সাপ। ঘটনাটি মালবাজার মহকুমার চালসা-সংলগ্ন পরিমল মিত্র নগরের প্রদীপ দাসের বাড়িতে। জানা যায়, এদিন ঘরের ভেতরে প্রদীপবাবুর স্ত্রী সাপটিকে প্রথম দেখতে পান। খবর জানাজানি হতেই এলাকায় আতঙ্কের সৃষ্টি হয়। খবর দেওয়া হয় বন দফতরে। খুনিয়া বন দফতরের কর্মীরা এসে সাপটিকে উদ্ধার করে নিয়ে যান। বন দফতরসূত্রে জানা যায়, সাপটিকে জঙ্গলে ছেড়ে দেওয়া হবে।

এর পাশাপাশি মালবাজার শহরের একটি বাড়ি থেকেও আর একটি বড় সাপ উদ্ধার করলেন এলাকার পরিবেশপ্রেমী স্বরূপ মিত্র। মালবাজারের ঘড়িমোড়ের সামনে বিমল দেবনাথ নামে এক ব্যক্তির বাড়িতে এদিন একটি বিরাট দাঁড়াস সাপ ঢুকে পড়ে। আর এতেই বাড়ির লোকজন আতঙ্কিত হয়ে পড়েন। 

আরও পড়ুন: Bengal Weather: ধেয়ে আসছে কালবৈশাখী, সন্ধের দিকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি! আতঙ্কের বসন্তবেলা...

এরপর বাড়ির লোকজন এলাকার পরিবেশপ্রেমী স্বরূপ মিত্রকে খবর দেন। স্বরূপ মিত্র সাপটিকে উদ্ধার করে বস্তাবন্দি করেন। পরে সাপটিকে  সুরক্ষিত জঙ্গল এলাকায় ছেড়ে দেওয়া হয়। স্বরূপ মিত্র বলেন, গরম পড়তেই সাপের উপদ্রব বাড়ছে। আমাদের একটু সর্তক থাকতে হবে। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More