Home> রাজ্য
Advertisement

আমফানের ত্রাণ বন্টনে দুর্নীতি, তদন্ত কমিটি গড়ে পথে নামলেন শুভেন্দু অধিকারী

পরিবহণমন্ত্রীর এই উদ্যোগকে স্বাগত জানিয়ে ক্ষতিগ্রস্ত গ্রামবাসীরা জানান ," ঝড়ে আমাদের ঘরবাড়ি সব ভেঙে গেছে । কোনও টাকা পাইনি । এবার মন্ত্রীর লোকেরা এসে খোঁজখবর নিল । আবার কাগজপত্র জমা দিতে বলছে । জমা দেব 

আমফানের ত্রাণ বন্টনে দুর্নীতি, তদন্ত কমিটি গড়ে পথে নামলেন শুভেন্দু অধিকারী

নিজস্ব প্রতিবেদন: রাজ্যজুড়ে আমফানের টাকা বন্টন নিয়ে বিস্তর অভিযোগ শাসক দলের জেলা নেতৃত্বের বিরুদ্ধে । এনিয়ে সরব খোদ মমতা বন্দ্যোপাধ্যায় । হুঁশিয়ারি দিয়েছেন জেলার নেতাদের । দুর্নীতি প্রমাণ হলে কড়া ব্যবস্থা। 

আরও পড়ুন-চিনার পাল্টা দেশীয় প্রযুক্তি, ক্যাম স্কানারের বিকল্প অ্যাপ তৈরি করল রাজ্য সরকার

মুখ্যমন্ত্রীর পথ অবলম্বন করে এবার রাস্তায় নেমে এই দুর্নীতির বিরুদ্ধে সরব হলেন নন্দীগ্রামের বিধায়ক এবং রাজ্যের পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারী । সরকারি টাকা  যাতে সঠিকভাবে সঠিক জায়গায় ব্যবহার হয় তার জন্যই পথে নেমেছেন পরিবহণমন্ত্রী । তার নির্দেশে তৈরি হয়েছে একটি তদন্তকারী দল । যারা নন্দীগ্রামের ভেকুটিয়া ও কেন্দ্রেমারী অঞ্চলে আমফানে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে তদন্ত করছে । প্রকৃত যারা ক্ষতিগ্রস্ত তাদের চিহ্নিত করার পাশাপাশি  তারা আমফানের ক্ষতিপূরণ পেয়েছেন কিনা তা খতিয়ে দেখা হচ্ছে । যদি না পান, কেন পায় নি, ঠিকমতো কাগজপত্র জমা দিয়েছিল কিনা তাও যাচাই করে দেখা হচ্ছে ।

এদিকে, ক্ষতিপূরণ দেওয়ার ক্ষেত্রে কোনও দুর্নীতি প্রমাণিত হলে এবং যাঁরা দুর্নীতির সাথে যুক্ত তাদের বিরুদ্ধে উপযুক্ত  ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন পরিবহণমন্ত্রী । এখানেই শেষ নয়, যদি কেউ অন্যায়ভাবে টাকা পেয়ে  থাকেন তাদের থেকে টাকা ফেরানোর ব্যবস্থাও করা হবে বলে জানিয়েছেন শুভেন্দু অধিকারী 

পরিবহণমন্ত্রীর এই উদ্যোগকে স্বাগত জানিয়ে ক্ষতিগ্রস্ত গ্রামবাসীরা জানান ," ঝড়ে আমাদের ঘরবাড়ি সব ভেঙে গেছে । প্রশাসনের কথামত সব কাগজপত্র জমা দিয়েছিলাম । কোনও টাকা পাইনি । এবার মন্ত্রীর লোকেরা এসে খোঁজখবর নিল । সবকিছু খতিয়ে দেখল । আবার কাগজপত্র জমা দিতে বলছে । জমা দেব । আশা করছি এবার ঘর সারাতে পারব । "

আরও পড়ুন-এই যোগাসনে মাত্র ২০ মিনিটেই মিলবে টানা ৫ ঘণ্টা ঘুমের সমান সতেজতা!

তদন্তকারী দলের প্রতিনিধিরা জানান ," মন্ত্রীর নির্দেশমত সমস্ত দিক খতিয়ে দেখার পর আমরা দ্রুত মন্ত্রীকে রিপোর্ট দেব । তারপর যা করার মন্ত্রী করবেন । "  সূত্রের খবর  আমপানের ক্ষতিপূরণের  টাকা নিয়ে যে দুর্নীতির অভিযোগ উঠেছে তাতে ভীষণ ক্ষুব্ধ শুভেন্দু । এতে প্রকৃত ক্ষতিগ্রস্তরা যেমন বঞ্চিত হয়েছে, তেমনি সরকারের ভাবমূর্তি নষ্ট হচ্ছে । তাই তার এলাকায় এই দুর্নীতি বরদাস্ত করা হবে না বলে জানিয়েছেন শুভেন্দু অধিকারী ।

Read More