Home> রাজ্য
Advertisement

অ্যাকাউন্ট থেকে উধাও টাকা, ৪ বছরেও তৈরি হয়নি ঘর, প্রধানমন্ত্রী আবাস যোজনা নিয়ে দুর্নীতি!

 প্রাপ্য ৩,৭৭,০০০ টাকার সম্পূর্ণটাই তুলে নেওয়া হয়েছে।

অ্যাকাউন্ট থেকে উধাও টাকা, ৪ বছরেও তৈরি হয়নি ঘর, প্রধানমন্ত্রী আবাস যোজনা নিয়ে দুর্নীতি!

নিজস্ব প্রতিবেদন : বসিরহাট পুরসভার খোদ চেয়ারম্যানের ওয়ার্ডে প্রধানমন্ত্রী আবাস যোজনার ঘর নিয়ে দুর্নীতির অভিযোগ। চেক বইতে সই করতে না চাইলে ব্যাঙ্কের পাসবই কেড়ে নিয়ে হুমকি দেওয়ার অভিযোগ। ব্যাঙ্কের পাসবই চাইতে গেলে চেয়ারম্যানের সামনেই মারধরের অভিযোগ উঠল। অভিযোগের তির চেয়ারম্যানের খাস লোক মসিবর রহমান মন্ডলের বিরুদ্ধে। এই ঘটনায় মসিবরের নামে অভিযোগের দায়ের হয়েছে থানা, এসডিপও, এসপি-র কাছে। ৩০ জনের উপর উপভোক্তা দুর্নীতির শিকার হয়েছেন বলে অভিযোগ। গণ আবেদন করেছেন তাঁরা। 

ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার বসিরহাট পুরসভার ৫ নম্বর ওয়ার্ডের নৈহাটি ও পশ্চিম দন্ডিরহাটে। ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তপন সরকারই পুরসভার পুরপ্রধান। তাঁর ওয়ার্ডেই দুর্নীতির অভিযোগ উঠেছে। মূল অভিযোগকারী ইসমাইল সর্দার জানিয়েছেন, ২০১৬ সালে তাঁর নামে প্রধানমন্ত্রী আবাস যোজনায় ঘর বরাদ্দ হয়। কিন্তু মসিবর রহমান মন্ডল তাঁর কাছ থেকে ব্যাঙ্কের পাসবই নিয়ে নেন। পাসবই না দিলে একটা ইটও গাঁথতে দেওয়া হবে না বলে হুমকি দেওয়া হয়। এমনকি চেক বইতে সই করতে না চাইলে মারধরও করা হয় ইসমাইলকে। এরপর ব্যাঙ্কের বই ফেরত চাইতে গেলেও একাধিকবার মারধর করা হয় তাঁকে। 

fallbacks

মসিবর রহমান মন্ডল

তাঁর অভিযোগ, ব্যাঙ্ক থেকে স্টেটমেন্ট তুলে তিনি দেখতে পান, তাঁর প্রাপ্য ৩,৭৭,০০০ টাকার সম্পূর্ণটাই তুলে নেওয়া হয়েছে। এদিকে চার বছর পেরিয়ে গেলেও ঘরের কাজ এখনও সম্পূর্ণ হয়নি। দরজা, জানালা নেই। প্লাস্টার হয়নি। অগত্যা সেই ঘরেই পরিবার নিয়ে বাস করছেন ইসমাইল। একই অভিযোগ জোহর আলি, সুমিত্রা বিশ্বাস, নূর ইসলামদেরও।  

এদিকে এই ব্যাপারে চেয়ারম্যান তপন সরকারকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, "ঘটনাটি সম্পূর্ণ মিথ্যা। তবে মসিবরের নামে কোনও অভিযোগ থাকলে, আমি বিষয়টি খোঁজ নিয়ে দেখব।" অন্যদিকে পুলিসের কাছে অভিযোগ দায়ের করা হলেও, এই ঘটনায় এখনও কোনও পদক্ষেপ নেওয়া হয়নি বলে অভিযোগ।

আরও পড়ুন, কোভিড আবহে যাত্রীদের সুরক্ষায় দারুণ উদ্যোগ কলকাতা বিমানবন্দরের, কমবে হয়রানি

Read More