Home> রাজ্য
Advertisement

Afghanistan: কাবুলে আটকে প্রাক্তন সেনাকর্মী, কার্শিয়াংয়ে দুই মেয়েকে নিয়ে আতঙ্কে প্রহর গুনছেন স্ত্রী

প্রাক্তন সেনাকর্মী শেখরের প্রতিবেশী দৌলত ছেত্রী বলেন, শেখরের পরিবারে কোনও পুরুষ নেই। দুই মেয়েকে নিয়ে ভাড়া বাড়িতে থাকেন শেখরের স্ত্রী

Afghanistan: কাবুলে আটকে প্রাক্তন সেনাকর্মী, কার্শিয়াংয়ে দুই মেয়েকে নিয়ে আতঙ্কে প্রহর গুনছেন স্ত্রী

নিজস্ব প্রতিবেদন: দার্জিলিং,কার্শিয়াং ও নেপালের বিভিন্ন জায়গা থেকে কাজের সন্ধানে বহু মানুষ গিয়েছিলেন আফগানিস্তানে। কেউ নিরাপত্তারক্ষী হিসেবে, কেউবা সাধারণ শ্রমিক হিসেবে। তাদের অনেকের সঙ্গেই এখন যোগযোগ করতে পারছে তাদের পরিজনরা। ফলে উত্কন্ঠা বাড়ছে ওইসব পরিবারে।

আরও পড়ুন-Tripura:খোয়াইয়ে কী ঘটেছিল? দেবাংশু-জয়া-সুদীপের সঙ্গে কী হয়েছিল?Video চাইল হাইকোর্ট

গত মাস থেকে আফগানিস্তানে রয়েছেন কার্শিয়াংয়ের বাসিন্দা শেখর গুরুং। জি ২৪ ঘণ্টাকে শেখরের স্ত্রী সঞ্জু গুরুং বলেন, আমার স্বামী একজন প্রাক্তন সেনাকর্মী। গত জুলাই মাসে কোরিয়ায় একটি কোম্পানিতে কাজ নিয়ে তিনি গিয়েছিলেন আফগানিস্তানে। এখন আফগানিস্তানে তালিবানদের উত্পাত বেড়ে যাওয়ায় ওই কোরিয় কোম্পানি আফগানিস্তান ছেড়ে পালায়। তার পর থেকে আমরা স্বামী ও তার এক সঙ্গে একটি কামরায় আটকে রয়েছে। 

উদ্বিগ্ন সঞ্জু আরও জানান, গতকাল দুপুর ২টো নাগাদ ওকে হোয়াটসঅ্য়াপে ফোন করেছিলাম। উনি বলেন, একটি কামরায় আমরা আটকে রয়েছি। এয়ারপোর্ট যেতেই পারছি না। কিন্তু সন্ধের পর থেকে শেখরের মোবাইলে রিং হচ্ছে কিন্তু কোনও উত্তর পাওয়া যাচ্ছে না। ওকে মেসেজও করিছি। কোনও উত্তর পাইনি। সরাকারের কাছে অনুরোধ আমার স্বামীকে ফেরানোর ব্যবস্থা করুন।

আরও পড়ুন- Taliban: মুসলিম ল বোর্ডের সদস্যের মুখে Taliban-দের প্রশংসা! তুঙ্গে বিতর্ক

শেখরের মেয়ে প্রশনা গুরুং বলেন, এক মাস আগে বাবা আফগানিস্তানে গিয়েছে। সেখানকার বর্তমান পরিস্থিতিতে এখন উনি ঘোর বিপদে। উনি জানিয়েছেন, একটি ঘরে কয়েকশো মানুষ আটকে রয়েছেন। সেখানে দার্জিলিং ও নেপালের অনেক মানুষ রয়েছেন। সরকারের কাছে অনুরোধ, বাবাকে ফিরিয়ে আনুন।

প্রাক্তন সেনাকর্মী শেখরের প্রতিবেশী দৌলত ছেত্রী বলেন, শেখরের পরিবারে কোনও পুরুষ নেই। দুই মেয়েকে নিয়ে ভাড়া বাড়িতে থাকেন শেখরের স্ত্রী। ফলে ওরা খুবই আতঙ্কে রয়েছেন। বাড়িতে রান্না পর্যন্ত চড়েনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More