Home> রাজ্য
Advertisement

Abhishek Banerjee: করমণ্ডল বিপর্যয়ে মোদীকে নিশানা, নিহতদের পরিবারকে আর্থিক সাহায্য অভিষেকের

'যে পরিস্থিতিতে এই  দুর্ঘটনা ঘটেছে এবং প্রশাসনিকভাবে যে তথ্য পাওয়া গিয়েছে, সেটা মাথায় রেখে সিবিআই তদন্তের সুপারিশ করেছে রেল বোর্ড', জানালেন রেলমন্ত্রী।  

Abhishek Banerjee: করমণ্ডল বিপর্যয়ে মোদীকে নিশানা, নিহতদের পরিবারকে আর্থিক সাহায্য অভিষেকের

 প্রবীর চক্রবর্তী: 'এই যে এত লোক মারা গেল, এই মৃত্যুর দায় কার'? করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় ফের মোদীকে নিশানা করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। শুধু তাই নয়, রাজ্যের যাঁরা প্রাণ হারিয়েছেন, ব্যক্তিগতভাবে তাঁদের পরিবারকে ২ লক্ষ আর্থিক সাহায্যও দেবেন তিনি। সূত্রের খবর তেমনই। 

ওড়িশার বালেশ্বরের কাছে ভয়াবহ দুর্ঘটনা। মালগাড়ির ধাক্কায় বেলাইন শালিমার-চেন্নাই করমণ্ডল এক্সপ্রেস! এখনও পর্যন্ত মৃত ২৭৫, জানিয়েছেন ওড়িশার মুখ্যসচিব। কীভাবে ঘটল বিপর্যয়? রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব জানিয়েছেন, 'যে পরিস্থিতিতে এই  দুর্ঘটনা ঘটেছে এবং প্রশাসনিকভাবে যে তথ্য পাওয়া গিয়েছে, সেটা মাথায় রেখে সিবিআই তদন্তের সুপারিশ করেছে রেল বোর্ড'।

এদিকে নবজোয়ায় কর্মসূচিতে এখন অভিষেক। রেল দুর্ঘটনার পর, গতকাল শনিবার যাবতীয় কর্মসূতি স্থগিত রেখেছিলেন তিনি। এদিন হাওড়ার জগৎবল্লভপুরে অভিষেক বলেন, 'বন্দে ভারত করলে, কৃতিত্ব আপনার। তাহলে মানুষ মারা গেলে? আজ আবার লোক দেখিয়ে বসেছে, সিবিআই তদন্ত করতে বলেছি। যার গ্রেফতার হওয়ার কথা, যার পদত্যাগ করার কথা। সে বলছে সিবিআই তদন্তের জন্য আমরা সুপারিশ করব'।

আরও পড়ুন: Coromondol Express Accident: 'পা ধরে টানটেই কোমর থেকে খুলে চলে এল!' শোনালেন দমবন্ধকর ভয়াবহ অভিজ্ঞতা...

অভিশপ্ত করমণ্ডল এক্সপ্রেসে যাত্রী ছিলেন রাজ্যের অনেকেই। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, মৃতদের মধ্যে এখনও পর্যন্ত ৬২ জন শনাক্ত করা গিয়েছে। মৃতের সংখ্যা সবচেয়ে বেশি দক্ষিণ ২৪ পরগনায়।  সূত্রের খবর, স্থানীয় তৃণমূল নেতাদের নিয়ে ৬ সদস্যের একটি কমিটি গড়ে দিয়েছেন অভিষেক। আগামীকাল, সোমবার নিহতদের পরিবারের সঙ্গে দেখা করবেন কমিটির সদস্যরা এবং অভিষেকে তরফে ২ লক্ষ টাকা আর্থিক সাহায্য তুলে দেবেন তাঁদের হাতে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

Read More