Home> রাজ্য
Advertisement

Abhishek Banerjee: 'পঞ্চায়েতে যাঁকে-তাঁকে প্রার্থী করা যাবে না', দলীয় বৈঠকে বার্তা অভিষেকের

ডায়মন্ড হারবারে দলের কার্যালয়ে বিজয়া সম্মিলনীতে অভিষেক। দলের নেতা-কর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করলেন তিনি।

Abhishek Banerjee: 'পঞ্চায়েতে যাঁকে-তাঁকে প্রার্থী করা যাবে না', দলীয় বৈঠকে বার্তা অভিষেকের

প্রবীর চক্রবর্তী ও শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: শিয়রে পঞ্চায়েত ভোট। 'যাঁকে তাঁকে প্রার্থী করা চলবে না', দলের বিধায়কদের নির্দেশ দিলেন তৃণমূলের  অভিষেক বন্দ্যোপাধ্যায়। বার্তা দিলেন, 'পঞ্চায়েত ভোট যেন শান্তিপূর্ণ হয়। এখন থেকে ছোট ছোট সভা করতে হবে'। সূত্রের খবর তেমনই।

পুজোর সময়ে চোখের চিকিৎসার জন্য আমেরিকায় গিয়েছিলেন। প্রায় সপ্তাহ তিনেক বিদেশে ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। দেশে ফিরেছেন কালীপুজোর দিন সকালে। এদিন নিজের নির্বাচনী কেন্দ্র ডায়মন্ড হারবারের আমতলায় দলীয় কার্যালয় বিজয়ী সম্মিলনীতে যোগ দেন অভিষেক। দলের কর্মী-সমর্থকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন তিনি। শুধু তাই নয়, পঞ্চায়েত ভোটের আগে দক্ষিণ ২৪ পরগনার জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠকও সেরে নেন একান্তে।

বৈঠকে কী আলোচনা হল? তৃণমূল সূত্রের খবর, পঞ্চায়েত ভোটে 'একসঙ্গে লড়া'র বার্তা দিয়েছেন অভিষেক। তাঁর নির্দেশ, 'পঞ্চায়েত ভোট স্বচ্ছভাবে করতে হবে। এখন থেকে ছোট ছোট  সভা করে প্রচার নেমে পড়ুন'। আর প্রার্থী বাছাই? বৈঠকে অভিষেক বলেছেন, 'যাঁকে-তাঁকে প্রার্থী করা যাবে না। বুথে বসে প্রার্থী ঠিক করতে হবে। চূড়ান্ত অনুমোদন দেবে শীর্ষ নেতৃত্ব'। স্রেফ দলীয় বৈঠক নয়, ডিসেম্বরের শুরুতেই শুভেন্দুর গড় কাঁথিতে অভিষেক সভাও করবেন বলে খবর। এর আগে, আমেরিকা থেকে ফিরে কালীপুজোয় মুখ্যমন্ত্রীর বাড়িতে গিয়েছিলেন অভিষেক। চোখে ছিল কালো চশমা। সেদিব পরিবারের সদস্যদের সঙ্গে দাঁড়িয়ে অঞ্জলিও দেন তিনি।

আরও পড়ুন: DA, Dearness Allowance: ডিএ মামলায় এবার সুপ্রিম কোর্টে রাজ্য, সোমবার শুনানির সম্ভাবনা

এদিকে রাজ্যে পঞ্চায়েত ভোটের প্রস্তুতি চলছে জোরকদমে। ইতিমধ্যেই ২২ জেলায় আসন পুনর্বিন্য়াসের তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন। কমিশন সূত্রে খবর, ৯ নভেম্বরে পঞ্চায়েতে খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হবে। সেই তালিকা সংশোধনের কাজ চলবে ৮ই ডিসেম্বর পর্যন্ত। চূড়ান্ত ভোটার তালিকা? ৫ জানুয়ারি প্রকাশ করা হবে। ওই তালিকা দিয়েই পঞ্চায়েত ভোট হবে।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More