Home> রাজ্য
Advertisement

Jalpaiguri: ১৬০০ জন ট্রেনে চেপে চললেন রামমন্দিরে! জানেন, কী এই আস্থা স্পেশাল?

Jalpaiguri: এরকম একটি ট্রেন যে আসতে চলেছে, সেকথা জানুয়ারি মাসেই ইঙ্গিত দিয়েছিলেন বিজেপি নেতা দিলীপ ঘোষ। অবশেষে বিশেষ নিরাপত্তায় সেই আস্থা স্পেশাল ট্রেন রওয়ানা দিল অযোধ্যার উদ্দেশ্যে।

Jalpaiguri: ১৬০০ জন ট্রেনে চেপে চললেন রামমন্দিরে! জানেন, কী এই  আস্থা স্পেশাল?

প্রদ্যুত দাস: বিশেষ নিরাপত্তায় আস্থা স্পেশাল ট্রেনে চেপে রামমন্দির (Ram Mandir) দর্শন করতে অযোধ্যার উদ্দেশ্যে রওয়ানা দিলেন আরএসএস (RSS)-র উত্তরবঙ্গ প্রান্তের ১৬০০ জন স্বয়ংসেবক। 

আরও পড়ুন: Ram Lalla: 'রামলালা চোখ মেলেছিলেন মাত্র ২০ মিনিটে'! অলৌকিক অভিজ্ঞতা ভাস্কর অরুণের...

আজ, সোমবার দুপুরে আলিপুরদুয়ার, কোচবিহার জলপাইগুড়ি রোড স্টেশনে আসে এই স্পেশাল ট্রেন। জলপাইগুড়ি থেকে ১৪০ জন ট্রেনে চাপেন। জলপাইগুড়ি রোড স্টেশন থেকে নিউ জলপাইগুড়ি (NJP) হয়ে মালদা হয়ে মঙ্গলবার সন্ধ্যায় অযোধ্যায় পৌঁছে যাবে এই বিশেষ ট্রেন। জানা গিয়েছে, এই ট্রেনে যেতে মাথাপিছু খরচ হয়েছে ১৭০০ টাকা। যার মধ্যে যাতায়াতবাবদ ১০০০ টাকা এবং খাওয়া-দাওয়া বাবদ ৭০০ টাকা করে নেওয়া হয়েছে। মন্দির দর্শন করে পুজো দিয়ে ফের অযোধ্যা থেকে রওনা দিয়ে পরদিন জলপাইগুড়ি আসবে ট্রেনটি।

এরকম একটি ট্রেন যে আসতে চলেছে, সেকথা জানুয়ারি মাসের ২০ তারিখেই ইঙ্গিত দিয়েছিলেন বিজেপি নেতা দিলীপ ঘোষ। প্রতিদিনের মতো সেদিনও ইকো পার্কে মর্নিং ওয়াকে গিয়েছিলেন দিলীপ ঘোষ। যথারীতি সেখানে উপস্থিত সাংবাদিকদের নানা প্রশ্নের উত্তর দিয়েছিলেন তিনি। 

আরও পড়ুন: Gyanvapi Mosque Case: জ্ঞানবাপী মসজিদে এবার পুজো করতে পারবেন হিন্দুরাও! অনুমতি হাইকোর্টের...

তাঁর কাছে প্রশ্ন করা হয়েছিল অযোধ্যা প্রসঙ্গে। উত্তর দিতে গিয়ে তিনি বলেছিলেন, সারা দেশের মানুষ যেতে চাইছে। কোটি কোটি মানুষ। ছোট্ট শহর। সবাই একসঙ্গে গেলে ব্যবস্থা করা অসম্ভব হবে। দুর্ঘটনা ঘটে যেতে পারে। তাই বিভিন্ন রাজ্যকে আলাদা আলাদা সময় দেওয়া হয়েছে ২২ তারিখের পরে। বিভিন্ন রাজ্য থেকে আস্থা স্পেশাল ট্রেন চলবে। ২৯ জানুয়ারি হাওড়া থেকে প্রথম আস্থা স্পেশাল ছাড়বে। এরকম ৫ টা স্পেশাল ট্রেন ছাড়বে। দিলীপ ঘোষ যোগ করেছিলেন, ট্রেনে ওঠা থেকে বাড়ি ফেরা পর্যন্ত দায়িত্ব কেন্দ্র নেবে। ওখানেও (অযোধ্যায়) স্বেচ্ছাসেবক থাকবেন। বাংলা ভাষায় তাঁরা কথা বলবেন। সাহায্য করবেন। গোটা দেশকে আলাদা ৪ টি জোনে ভাগ করে আলাদা রঙের আই কার্ডও দেওয়া হবে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More