Home> রাজ্য
Advertisement

মমতার ফর্মুলাতেই নাকি দিল্লি বিজয় আপের! নেত্রীর হুঙ্কার, 'BJP-র শেষ কলস ডুববে একুশে'

"মমতার ফর্মুলাতেই দিল্লিতে আপ হারিয়েছে বিজেপিকে।"

মমতার ফর্মুলাতেই নাকি দিল্লি বিজয় আপের! নেত্রীর হুঙ্কার, 'BJP-র শেষ কলস ডুববে একুশে'

নিজস্ব প্রতিবেদন : দিল্লিতে আপ বিজয়ে বাঁকুড়ার সতীঘাট থেকেই বিজেপির বিরুদ্ধে হুঙ্কার ছাড়লেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। দিল্লি বিধানসভা নির্বাচনের ফলাফলের প্রেক্ষিতে তৃণমূল নেত্রীর সাফ ঘোষণা, "সব রাজ্য থেকে চলে যাচ্ছে বিজেপি। শেষ কলস ডোবাবে বাংলা ২০২১-এ।" দিল্লিতে বিজেপির পরাজয়ে স্বাভাবিকভাবেই আরও আত্মবিশ্বাসী মমতা।

দিল্লিতে আপ (AAP) বিজয়ের ছবিটা স্পষ্ট হতেই এদিন খুশির হাওয়া ওঠে তৃণমূল (TMC) শিবিরে। সতীঘাটে দাঁড়িয়ে এদিন সুব্রত মুখোপাধ্যায়ও দাবি করেন, "মমতার ফর্মুলাতেই দিল্লিতে আপ হারিয়েছে বিজেপিকে।" এখন প্রশ্ন ওঠে, কী সেই ফর্মুলা? যার খোলসাও করেছেন সুব্রত মুখোপাধ্যায় নিজে। তিনি বলেন, "যে যেখানে শক্তিশালী, সে সেখানে বিজেপিকে লড়ে নাও। এটাই মমতার ফর্মূলা।"

প্রসঙ্গত, ২০১৯ লোকসভা ভোটের আগে অবিজেপি দলগুলিকে একত্রিত করে দিল্লি জয়ের লক্ষ্যে 'ইউনাইটেড ইন্ডিয়া'র ডাক দিয়েছিলেন তৃণমূল নেত্রী। ১৯ জানুয়ারি ব্রিগেডে হয়েছিল ইউনাইটেড ইন্ডিয়া rally। কিন্তু, তারপর যদিও লোকসভা ভোটের ফলাফল বলেছিল অন্য কথা। ৩০০-র বেশি আসন নিয়ে জয় হাসিল করে নিয়েছিল পদ্মশিবির (BJP)। আর তাতে খানিকটা যেন থিতিয়ে গিয়েছিল 'ইউনাইটেড ইন্ডিয়া' স্লোগান।

কিন্তু এবার সংসদে নাগরিকত্ব সংশোধনী আইন পাস হতেই পথে নেমে প্রতিবাদ জানান মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের জায়গায় জায়গায় পদযাত্রা করেন। শুধু রাজ্য নয়, CAA, NRC-র বিরুদ্ধে দেশজুড়ে ঐক্যবদ্ধভাবে আন্দোলন গড়ে তোলার ডাক দেন তিনি। বিজেপির বিরুদ্ধে একজোট হয়ে লড়ার ডাক দেন। এদিন দিল্লিতে আপের জয়ে তাই স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত, আরও আত্মবিশ্বাসী তৃণমূল নেত্রী।

আরও পড়ুন, পোস্টার প্রমাণ! দিল্লি জয় নিয়ে যত-ই গলা ফুলাক, হারবে এটা যেন আগাম বুঝেছিল বিজেপি

আরও পড়ুন, 'ভেঙে পড়ার কিছু হয়নি', রাজধানীতে বিজেপি ধরাশায়ী হওয়ার মুহূর্তেও কর্মীদের টোটকা মনোজের

আজ সতীঘাটে দাঁড়িয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, "বাংলাকে দায়িত্ব নিতে হবে সারা ভারতবর্ষে যাতে কেউ আগুন না লাগাতে পারে। অরবিন্দ কেজরিওয়ালকে ফোন করে শুভেচ্ছা জানালাম। দিল্লিতে বিজেপি একেবারে ভোকাট্টা হয়ে গিয়েছে । সব রাজ্য থেকে চলে যাচ্ছে। শেষ কলস ডুবিয়ে দেবে বাংলা ২০২১-এ।" আরও বলেন, "আমাদের সরকার মানুষকে ভাত দিয়েছে। বিজেপি না ঘরকা না ঘাটকা। ভোট নিল বিজেপি, ঠিকানা কেড়ে নিল। ভোট নিল বিজেপি, NRC দিল।"

Read More