Home> রাজ্য
Advertisement

Hemtabad: ধর্ষণে অভিযুক্ত মন্ত্রীর ঘনিষ্ঠ পঞ্চায়েত সদস্য, সাত বছরের জেল কোর্টের

বিচার প্রক্রিয়া শেষ হওয়ার পর এদিন দোষী সাবস্ত হওয়া অভিযুক্তকে সাত বছরের সশ্রম কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানা করা হয়। অনাদায়ে আরও ছয় মাস কারাদন্ডের নির্দেশ দেন বিচারক। সরকারি আইনজীবী অমিত দে সরকার বলেন, ‘দুই পক্ষের মোট ১২ জনের সাক্ষ্য নেওয়ার পর বিচার প্রক্রিয়া শেষে এই সাজা ঘোষণা করেন বিচারক’।

Hemtabad: ধর্ষণে অভিযুক্ত মন্ত্রীর ঘনিষ্ঠ পঞ্চায়েত সদস্য, সাত বছরের জেল কোর্টের

ভবানন্দ সিংহ: মন্ত্রী সত্যজিৎ বর্মন ঘনিষ্ঠ তৃণমুল নেতা তথা হেমতাবাদ গ্রাম পঞ্চায়েতের তৃনমুল কংগ্রেস দলের গ্রাম পঞ্চায়েত সদস্যকে দোষী সাব্যস্ত করল আদালত। নাবালিকাকে অপহরণ ও ধর্ষনের অভিযোগে সাত বছরের সশ্রম কারাদণ্ডের নির্দেশ দিয়েছে আদালত। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকাজুড়ে।

এক নাবালিকাকে অপহরন  ও ধর্ষনের অভিযোগে দোষী সাবস্ত হওয়া এক তৃণমুল নেতাকে বুধবার সাজা শোনালেন রায়গঞ্জ আদালতের ফাস্ট ট্র্যাক আদালতের বিচারক বসন্ত শর্মা। আদালত সুত্রে জানা গিয়েছে ওই ব্যক্তির নাম সোহরাব আলী। তাঁর বাড়ি হেমতাবাদের রনহাট্টা এলাকায়।

জানা গিয়েছে ২০০৪ সালের হেমতাবাদ থানা এলাকার একটি স্কুলের সামনে থেকে এক নাবালিকাকে অপহরন করে কালিয়াগঞ্জ হয়ে কলকাতায় নিয়ে যায় ওই ব্যক্তি। সেখানে চার দিন একটি ঘরে আটকে রেখে ওই নাবালিকাকে ধর্ষন করে সে। 

ওই নাবালিকার পরিবারের অভিযোগের ভিত্তিতে গ্রেফতার হয় অভিযুক্ত ব্যক্তি।  দুই পক্ষের মোট বারো জন সাক্ষ্যপ্রমাণ দেওয়ার পরে অভিযুক্তকে দোষী সাব্যস্ত করে আদালত। বুধবার তার সাজা ঘোষণা হয়।

আরও পড়ুন: Malda: অঙ্গনওয়াড়ি কেন্দ্রে পচা ডিম, অভিযোগ শুনতে এসে বন্দি সুপারভাইজার

বিচার প্রক্রিয়া শেষ হওয়ার পর এদিন দোষী সাবস্ত হওয়া অভিযুক্তকে সাত বছরের সশ্রম কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানা করা হয়। অনাদায়ে আরও ছয় মাস কারাদন্ডের নির্দেশ দেন বিচারক।

এদিন ওই আদালতের সরকারি আইনজীবী অমিত দে সরকার বলেন, ‘দুই পক্ষের মোট ১২ জনের সাক্ষ্য নেওয়ার পর বিচার প্রক্রিয়া শেষে এই সাজা ঘোষণা করেন বিচারক’।

আরও পড়ুন: আরও বিপাকে কেষ্ট! তিহাড়ের বন্দিদশা থেকে মিলছে না রেহাই

বুধবার এই বিষয়ে রায়গঞ্জ আদালত চত্বরে হেমতাবাদ এলাকার প্রচুর তৃণমুল কংগ্রেসের নেতা কর্মীদের উপস্থিতি লক্ষ্য করা যায়। সাজাপ্রাপ্ত সোহারাব আলী বর্তমানে হেমতাবাদ গ্রাম পঞ্চায়েতের রণহাট্টার সদস্য। পাশাপাশি হেমতাবাদ ব্লক তৃণমুল কংগ্রেস কমিটির সদস্য। এছারাও জানা গেছে ওই তৃণমুল নেতা পশ্চিমবঙ্গ সরকারের শিক্ষা দফতরের প্রতিমন্ত্রী সত্যজিৎ বর্মনের ঘনিষ্ঠ।

যদিও এই বিষয় নিয়ে তৃণমূল কংগ্রেসের পক্ষে কেউ মুখ খুলতে চাননি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

Read More