Home> রাজ্য
Advertisement

Video: ফের মগডালে চিতাবাঘ! এবার জলপাইগুড়ির কাঁঠালবাড়িতে

বাঘ দেখতে ভিড় জমল এলাকায়। পরিস্থিতি সামাল দিতে গিয়ে হিমশিম খেলেন বনকর্মীরা। দিনভর চেষ্টার পর অবশেষে উদ্ধার করা গেল বাঘটিকে।

 Video: ফের মগডালে চিতাবাঘ! এবার জলপাইগুড়ির কাঁঠালবাড়িতে

মৌপিয়া নন্দী:  ফের মগডালে চিতাবাঘ! দিনভর চেষ্টা চালিয়ে অবশেষে বাঘটি উদ্ধার করলেন বনকর্মীরা। হুলস্থুল কাণ্ড এবার জলপাইগুড়ির জলদাপাড়ার কাঁঠালবাড়ি এলাকায়।

স্থানীয় সূত্রের খবর, ঘড়িতে সাড়ে নটা। এদিন সকালে পূর্ব কাঁঠালবাড়ি এলাকার বাসিন্দারা দেখেন, গ্রামের ভিতর একটি আমগাছের একেবারে মগডালে উঠে পড়েছে চিতাবাঘ! সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় বন দফতরের জলদাপাড়া রেঞ্চের অফিসারকে। নাইলনের দড়ি, খাঁচা-সহ বিভিন্ন সরঞ্জাম নিয়ে ঘটনাস্থলে পৌঁছন বনকর্মীরা। এদিকে ততক্ষণে ভিড় জমে গিয়েছে এলাকায়।

আরও পড়ুন: Rail Passenger Rescued: RPF-র চিত্কারের পরই গেটম্যানের কাছে গেল ফোন, বাঁচল নদীতে পড়ে যাওয়া যাত্রীর প্রাণ

প্রথমে নাইলনে দড়ি দিয়ে গোটা এলাকাটি ঘিরে ফেলেন বনকর্মীরা। এরপর ঘুমপাড়ানি গুলিতে বাঘ কাবু করার চেষ্টা করা হয়, কিন্তু লাভ হয়নি। কেন? বাঘটি তখন এ গাছ থেকে ও গাছে লাফিয়ে বেড়াচ্ছে! শেষপর্যন্ত আলিপুরদুয়ার ও ফলাকাটা থেকে ঘটনাস্থলে পৌঁছন দমকলকর্মীরা। মই সাহায্যে গাছে উঠে উদ্ধার করা হয় বাঘটিকে। 

ব্যবধান মাত্র ছিল কয়েকদিন। কয়েক মাস আগে প্রথমে শিলিগুড়ির নকশালবাড়ি, তারপর জলপাইগুড়ির ময়নাগুড়িতে মগডালে উঠে পড়েছিল চিতাবাঘ। সেবারও বাঘটিকে খাঁচাবন্দি করতে হিমশিম খেতে হয়েছিল বনকর্মীদের।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More