Home> রাজ্য
Advertisement

Video: ফের মগডালে চিতাবাঘ! ঘুমপাড়ানি গুলিতে উদ্ধার বনকর্মীদের

ছবি তোলার জন্য হুড়োহুড়ি এলাকায়।

Video: ফের মগডালে চিতাবাঘ! ঘুমপাড়ানি গুলিতে উদ্ধার বনকর্মীদের

নিজস্ব প্রতিবেদন: ফের মগডালে চিতাবাঘ! আতঙ্ক তো বটেই, ছবি তোলার জন্যও রীতিমতো হুড়োহুড়ি পড়ে গেল এলাকায়। ঘুমপাড়ানি গুলি চালিয়ে বাঘটিকে উদ্ধার করলেন বনকর্মীরা। শিলিগুড়ির নকশালবাড়ির পর এবার জলপাইগুড়ির ধূপগুড়ি।

ঘটনার সূত্রপাত এদিন সকালে। স্থানীয় বাসিন্দারা দেখেন, ধুপগুড়ি শহরের ৪ নম্বর ওয়ার্ডের একটি গাছে একেবারে মগডালে উঠে পড়েছে চিতাবাঘ! যথারীতি আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায়। খবর দেওয়া হয় থানায়। দ্রুত ঘটনাস্থলে পৌঁছন বন দফতরের কর্মীরাও।

fallbacks

আরও পড়ুন: Russia Ukraine War: রুমকি-ঝুমকি থেকে স্বাগতা, দেবার্ঘ্য থেকে শাহরুখ, ইউক্রেনে আটকে বাংলার বহু ডাক্তারি পড়ুয়া

এদিকে ততক্ষণে খবর চাউর হয়ে গিয়েছে। চিতাবাঘ দেখতে এলাকায় ভিড় জমিয়েছেন বহু মানুষ। অনেকে আবার মোবাইলে ছবিও তুলতে শুরু করে দিয়েছেন। এসবের মাঝেই যুদ্ধকালীন তৎপরতায় চিতাবাঘটিকে উদ্ধার করতে নেমে পড়েন বনকর্মীরা। ভিড়় সামলাতে গিয়ে হিমশিম খেতে হয় পুলিসকর্মীদের। প্রথমে ঘুমপাড়ানি গুলিতে কাবু করা হয়  চিতাবাঘটিকে। তারপর গাছে উঠে বাঘটিকে নামিয়ে আনেন বনকর্মীরা। 

 

কয়েক দিন আগে শিলিগুড়ির নকশালবাড়ির ভারত-নেপাল সীমান্ত লাগোয়া কালুয়াজোত গ্রামে ঢুকে পড়েছিল চিতাবাঘ। স্থানীয় কয়েকজন যখন তাড়া করেন, তখন ভয়ে সেই চিতাবাঘটিও কিন্তু মগডালে চড়ে বসেছিল। শেষপর্যন্ত গাছ কেটে, বোমা ফাটিয়ে বাঘটিকে জালবন্দি করেন বনকর্মীরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

Read More