Home> রাজ্য
Advertisement

Bengal Weather Update: ঘূর্ণাবর্ত থেকে নিম্নচাপ? শনি-রবি ভারী বৃষ্টির সতর্কতা! ভেসে যাবে কলকাতা?

Bengal Weather Update: কলকাতা, হাওড়া, হুগলি-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টি বাড়বে। কতটা বাড়বে? ভেসে যাবে কি কলকাতা?

Bengal Weather Update: ঘূর্ণাবর্ত থেকে নিম্নচাপ? শনি-রবি ভারী বৃষ্টির সতর্কতা! ভেসে যাবে কলকাতা?

অয়ন ঘোষাল: 'হৃদি ভেসে যায় অলকানন্দা জলে'! দাবদাহ-তাপিত তিক্ত-রিক্ত মানুষের মনের অবস্থা হয়তো এখন তেমনই। তাঁরাও হয়তো কবির কথার সঙ্গে মিল রেখে বলছেন-- হৃদি ভেসে যাক আষাঢ়বৃষ্টি-জলে! এবং সুখবর হল, তাঁরা মনে যা চাইছেন, তা হয়তো ঘটতে আর খুব বেশি দেরিও নেই। কেননা এবার নব বর্ষার প্লাবনে ভেসে যাবে রাজ্য-- অন্তত তেমনই পূর্বাভাস। 

আরও পড়ুন: Bengal Weather: শনিবারের সকাল থেকেই মুষলধারে বৃষ্টি, মরশুমের প্রথম 'Rainy Day' কলকাতায়

জানা গিয়েছে, দক্ষিণবঙ্গে তাপমাত্রা কমবে। জেলাগুলিতে বৃষ্টি বাড়বে। রয়েছে ভারী বৃষ্টির সতর্কতা। রাজ্যের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। 

আবহাওয়াবিজ্ঞানী অনুপকুমার পাল জানাচ্ছেন, জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। আগামী ৭২ ঘণ্টায় ঝাড়গ্রাম, দুই মেদিনীপুর ও দুই ২৪ পরগণায় ভারী বৃষ্টির পূর্বাভাস। উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে।

জানা গিয়েছে, আজ শনিবার ও আগামিকাল রবিবার এ রাজ্যের উপকূলের জেলাগুলিতে এই ঘূর্ণাবর্তের প্রভাবে ভারী বৃষ্টির সতর্কতা জারি হয়েছে। 

আরও পড়ুন: হেঁশেলে যাকে ৩৬৫ দিনই প্রয়োজন, তার দামই এখন ৩৬৫ টাকা কেজি!

আবহাওয়াবিদেরা জানাচ্ছেন, দক্ষিণবঙ্গে তাপমাত্রা কমবে। আরও প্রায় ২ ডিগ্রির কাছাকাছি তাপমাত্রা কমবে। উত্তরবঙ্গেও হালকা থেকে মাঝারি বৃষ্টি বহাল। ঘূর্ণাবর্ত শক্তি বাড়িয়ে নিম্নচাপে পরিণত হতে পারে আগামী ২৪ ঘণ্টায়। এর প্রভাবে উপকূলবর্তী জেলাগুলিতে বৃষ্টি বাড়বে। কলকাতা, হাওড়া, হুগলি-সহ দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাতেও আগামি ২৪ ঘণ্টায় বৃষ্টি বাড়বে বলে জানা গিয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More