Home> রাজ্য
Advertisement

Diamond Harbour: অজানা প্রাণীর আক্রমণ! তটস্থ ডায়মন্ড হারবার, আহত ৮

বন দফতর সূত্রে জানানো হয়েছে, পরবর্তী ঘটনা এড়াতে দিন-রাতের নিবিড় টহল অব্যাহত রয়েছে। পাশাপাশি আহত ব্যক্তি এবং তাদের পরিবারের সদস্যদের সঙ্গে পর্যবেক্ষণ ও যোগাযোগ অব্যাহত রয়েছে।  বন বিভাগ প্রাথমিক ভাবে মনে করছে এই ক্ষত গোল্ডেন জ্যাকেল বা বুনো শিয়াল জাতীয় কোনও প্রাণীর আক্রমণের জেরে হয়েছে।

Diamond Harbour: অজানা প্রাণীর আক্রমণ! তটস্থ ডায়মন্ড হারবার, আহত ৮

অয়ন ঘোষাল: ডায়মন্ড হারবার ব্লক ১ এবং ২ ব্লকে অজানা প্রাণীর গতিবিধি ঘিরে আতঙ্ক ছড়িয়েছে। রবিবার সন্ধ্যায় স্থানীয় বন বিভাগের রেঞ্জ অফিসারের কাছে এই খবর আসে। মশার হাট এবং সরিষার দুটি এলাকায় কিছু মানুষ দাবি করেন তাদের এক অজানা প্রাণী আক্রমণ করেছে। মোট ৮ জন আহত কে ডায়মন্ড হারবার সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বন বিভাগ প্রাথমিক ভাবে মনে করছে এই ক্ষত গোল্ডেন জ্যাকেল বা বুনো শিয়াল জাতীয় কোনও প্রাণীর আক্রমণের জেরে হয়েছে।

বন বিভাগ স্থানীয় উপদ্রুত কয়েকটি এলাকায় আধিকারিক পর্যায়ে পরিদর্শন করেছে। বাড়ানো হয়েছে নজরদারি। দুটি খাঁচা পাতা হয়েছে ওই প্রাণীর গতিবিধি সম্পর্কিত দুই এলাকায়। এখনও পর্যন্ত কোনও প্রাণীর অস্তিত্ব পাওয়া যায়নি বলে বন দফতর সূত্রে খবর।

আরও পড়ুন: Bengal Weather Today: বাংলায় হাওয়া বদল! সরস্বতী পুজোর আগেই শীতের বিদায়

বন দফতর সূত্রে জানানো হয়েছে, পরবর্তী ঘটনা এড়াতে দিন-রাতের নিবিড় টহল অব্যাহত রয়েছে। পাশাপাশি আহত ব্যক্তি এবং তাদের পরিবারের সদস্যদের সঙ্গে পর্যবেক্ষণ ও যোগাযোগ অব্যাহত রয়েছে।

এছাড়াও দুটি ভিন্ন স্থানে দুটি নম্বর ফাঁদ খাঁচা বসানো হয়েছে। একইসঙ্গে প্রাণীটিকে শনাক্ত করতে তল্লাশি অভিযান অব্যাহত রয়েছে।

আরও পড়ুন: Bardhaman University: বিশ্ববিদ্যালয়ের হস্টেলে রান্না ভাতের সঙ্গে সেদ্ধ হল সাবান, বেপাত্তা রাঁধুনি, তুমুল ক্ষোভ পড়ুয়াদের

যদিও এখনও পর্যন্ত কোনও প্রাণী খাঁচায় আটকা পড়েনি।

তাঁরা আরও জানিয়েছে সারিশা, ডায়মন্ড হারবার এবং পার্শ্ববর্তী এলাকায় কোনও ফিশিং ক্যাট ধরা পড়ার বা হত্যার ঘটনা পাওয়া যায়নি।

এছাড়াও মাইকিং এবং স্থানীয় জনগণ ও জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়ের মাধ্যমে সচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রয়েছেবলেও জানানো হয়েছে।

সংশ্লিষ্ট রেঞ্জ অফিসার তার কর্মচারীদের নিয়ে এলাকায় অবস্থান করছেন এবং সার্বিক ঘটনা পর্যবেক্ষণ করছেন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

Read More