Home> রাজ্য
Advertisement

প্রতিবেশীর বাড়িতে পোষা ভূত ছেড়ে দেওয়ার অভিযোগ, ধুন্ধুমার শান্তিপুরে, আহত ৬

বাড়িতে ভূত পোষার অভিযোগে এক বৃদ্ধার বিরুদ্ধে। তাঁকে না পেয়ে আত্মীয়দের মারধর করলেন গ্রামবাসীরা। শুধু ভূত পোষাই নয়, সেই ভূত প্রতিবেশীদের বাড়িতে ছেড়ে দেওয়ারও অভিযোগ তুলেছেন গ্রামবাসীরা। ঘটনা নদিয়ার শান্তিপুর লাগোয়া জিয়াকুর গ্রামের। 

প্রতিবেশীর বাড়িতে পোষা ভূত ছেড়ে দেওয়ার অভিযোগ, ধুন্ধুমার শান্তিপুরে, আহত ৬

নিজস্ব প্রতিবেদন: বাড়িতে ভূত পোষার অভিযোগে এক বৃদ্ধার বিরুদ্ধে। তাঁকে না পেয়ে আত্মীয়দের মারধর করলেন গ্রামবাসীরা। শুধু ভূত পোষাই নয়, সেই ভূত প্রতিবেশীদের বাড়িতে ছেড়ে দেওয়ারও অভিযোগ তুলেছেন গ্রামবাসীরা। ঘটনা নদিয়ার শান্তিপুর লাগোয়া জিয়াকুর গ্রামের। 

একদিকে যখন বিজ্ঞানীরা চাঁদের মাটি ছোঁয়ার চেষ্টায় মরিয়া তখন এদেশের মাটিতেই ঘুরে বেড়াচ্ছে পান্ত ভূতের জ্যান্ত ছানারা। বেশি দূর নয়, নদিয়ার শান্তিপুরের জিয়াকুর গ্রামে গেলেই দেখা পাবেন তেনাদের। অন্তত তেমনটাই দাবি গ্রামবাসীদের। ভূতও যেমন তেমন নয়। রীতিমতো প্রভুভক্ত। তাতেই ঘুম ছুটেছে গ্রামবাসীদের। অভিযোগ, রাতে পোষা ভূতেদের প্রতিবেশীদের বাড়িতে ছেড়ে দেন গাঁয়েরই এক বৃদ্ধা। প্রতিবেশীদের নানা ভাবে ক্ষয়ক্ষতি করে সেই ভূত। এমনকী প্রাণহানিও হয়েছে বলে দাবি তাঁদের। 

 

বিবাদ বেশ পুরনো। মাস দুয়েক আগে ভূতের উৎপাতে অতিষ্ঠ হয়ে শালিসি ডাকেন মাতব্বররা। অভিযুক্ত বৃদ্ধাকে সাবধান করে তখনকার মতো মিটমাট হয়। গ্রামবাসীদের অভিযোগ, তাতে ভূতের উপদ্রব কমেনি। সম্প্রতি ফের ভূতের উপদ্রব শুরু হলে বৃদ্ধার বাড়িতে চড়াও হন গ্রামবাসীরা। কিন্তু বাড়িতে ছিলেন না ওই বৃদ্ধা ও তাঁর পরিবার। এর পর বৃদ্ধার এক আত্মীয়ের বাড়িতে গিয়ে আত্মীয় ও তাঁর স্ত্রীকে মারধর করেন স্থানীয়রা। ভাঙচুর হয় আত্মীয়ের বাড়িতে। 

দু'পক্ষের মারামারিতে ৬ জন আহত হয়েছেন বলে খবর। তার মধ্যে ২ মহিলা ও ৪ জন পুরুষ। আহতরা শান্তিপুর স্টেট জেনারেল হাসপাতাল ও কল্যাণী জওহরলাল নেহেরু মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। ঘটনার পর গ্রামে উত্তেজনা থাকায় বসেছে পুলিস পিকেট। 

গাড়ির হর্ন বাজানো নিয়ে বচসায় চড়, প্রৌঢ়ের মৃত্যুর ৪ দিন পর থানায় এসে আত্মসমর্পণ অভিযুক্তের

স্থানীয় বিজ্ঞান মঞ্চের প্রতিনিধিরা বলছেন, প্রত্যন্ত এলাকায় এখনো পৌঁছয়নি বিজ্ঞানশিক্ষার আলো। ফলে বিভিন্ন ঘটনার কার্যকারণ ব্যাখ্যা করতে না পেরে অলৌকিকতার তত্ত্বের দ্বারস্থ হয় মানুষ। অনেক ক্ষেত্রে জেনে বুঝে কাউকে হেনস্থা করতে বা গ্রামছাড়া করতেও ভূত - প্রেতের গুজব ছড়ানো হয়। 

Read More