Home> রাজ্য
Advertisement

Bengal Safari Park: মা হল রয়্যাল বেঙ্গল টাইগার 'রিকা', বেঙ্গল সাফারি পার্কে জন্ম নিল ৩ শাবক...

২০১৮ সালের ১১ মে অন্তঃসত্ত্বা হয় শিলা। জন্ম হয় ৩ শাবকের। মুখ্যমন্ত্রী নাম দিয়েছিলেন, ‘কিকা, রিকা, ইকা'। পার্ক সূত্রে খবর, ৩ শাবকই সুস্থ রয়েছে। সিসিটিভি ক্যামেরার মাধ্যমে চলছে নজরদারি।

Bengal Safari Park: মা হল রয়্যাল বেঙ্গল টাইগার 'রিকা', বেঙ্গল সাফারি পার্কে জন্ম নিল ৩ শাবক...

নারায়ণ সিংহরায়: শিলিগুড়ির বেঙ্গল সাফারি পার্কে ফের নয়া অতিথি। এবার মা হল রয়্যাল বেঙ্গল টাইগার রিকা। ৩ সন্তানের জন্ম দিয়েছে সে। পার্ক সূত্রে খবর, ৩ শাবকই সুস্থ রয়েছে। সিসিটিভি ক্যামেরার মাধ্যমে চলছে নজরদারি।

আরও পড়ুন: Birbhum: ভেঙে পড়ল জয়দেব ফেরিঘাট! ছিন্ন পশ্চিম বর্ধমানের সঙ্গে বীরভূমের যোগাযোগ...

একটির নাম শিলা, আর একটির স্নেহাশিস। ২০১৭ সালে দুটি রয়্যাল বেঙ্গল টাইগার আনা হয়েছিল শিলিগুড়ির বেঙ্গল সাফারি পার্কে। কিছুদিন পর আনা হয় আরও একটি বেঙ্গল টাইগারকে। নাম, বিভান। এরপর ২০১৮ সালের ১১ মে অন্তঃসত্ত্বা হয় শিলা। জন্ম হয় ৩ শাবকের। মুখ্যমন্ত্রী নাম দিয়েছিলেন, ‘কিকা, রিকা, ইকা'। এই প্রথম ৩ সন্তানের জন্ম দিল রিকা।

এর আগে, চলতি বছরেই মা হয়েছিল কিকা। ১২ জুলাই ১২ জুলাই দুটি শাবক প্রসব করেছিল ওই সাদা বাঘটি। তবে একটি সন্তান ছিল মৃত। এমনকী, বাঁচেনি অপর শাবকটিও। পরপর দুই সন্তানকে হারিয়ে কার্যত খাওয়া ভুলেছিল কিকা। ঘটনায় সাফারি পার্কের কর্তাদের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছিল। কীভাবে দুই শাবকের? ময়নাতদন্তে রিপোর্ট চেয়ে পাঠিয়েছিলেন বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। এবার সতর্ক পার্ক কর্তৃপক্ষ। 

এদিকে শিলিগুড়ি বেঙ্গল সাফারি পার্কে আসতে চলেছে আরও বাঘ ও সিংহ। কবে? বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক জানিয়েছেন, 'ডিসেম্বরের মধ্য়েই আরও কয়েকটি বাঘ ও সিংহ-কে আনা হবে। সমস্ত প্রক্রিয়া শেষ হয়ে গিয়েছে।  ব্ল্যাকপেন্থার , জিরাফ ও জেব্রা আনারও পরিকল্পনা রয়েছে। সেন্ট্রাল জু অথরিটির সাথে কথা চলছে'।

আরও পড়ুন: Hooghly: চন্দ্রযানের পিছনে রয়েছে তাঁদের 'বুবুন'ও! উচ্ছ্বসিত পাড়া বিলাল মিষ্টি...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More