Home> রাজ্য
Advertisement

Dengue: হাওড়ায় ডেঙ্গি আক্রান্ত ২২, শিশুর মৃত্যু

গত তিন মাসে ৭০ জন আক্রান্ত হয়েছেন। 

Dengue: হাওড়ায় ডেঙ্গি আক্রান্ত ২২, শিশুর মৃত্যু

নিজস্ব প্রতিবেদন : হাওড়ায় ডেঙ্গির বাড়বাড়ন্ত। ডেঙ্গিতে ৮ বছরের এক শিশুরও মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। ঘটনাটি ঘটেছে হাওড়া পুরসভার ২৪ নম্বর ওয়ার্ডের যোগিন মুখার্জি লেনে। 

হাওড়া পুর এলাকার ২৪ নম্বর ওয়ার্ডেই বহু মানুষ ডেঙ্গিতে আক্রান্ত হয়েছে। কমপক্ষে ২২ জন ডেঙ্গি আক্রান্ত হয়েছেন ২৪ নম্বর ওয়ার্ডে। আক্রান্তদের মধ্যে এক শিশুর মৃত্যু হয়েছে। মৃতার নাম রিয়া চ্যাটার্জি। জানা গিয়েছে, গত ২৩ অক্টোবর  প্রবল জ্বরে আক্রান্ত হয় রিয়া। জ্বর নিয়ে প্রথমে তাকে হাওড়া জেলা হাসপাতালে এবং পরে কলকাতার ন্যাশনাল মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই আজ তার মৃত্যু হয়।

ডেঙ্গিতে সন্তানের মৃত্যুর পর পরিবারের লোকেরা অভিযোগ করেছেন যে, ওই এলাকায় হাওড়া পুরসভার তরফে নর্দমা ঠিকঠাক পরিষ্কার করা হয় না। মশা মারার তেল ছড়ানো হয় না। ফলে মশার উপদ্রব আছে। যদিও হাওড়া পুরসভার প্রশাসক মন্ডলীর চেয়ারম্যান সুজয় চক্রবর্তী রিয়ার পরিবারের সঙ্গে দেখা করে দাবি করেছেন, এবছর ডেঙ্গির প্রকোপ কম। গত তিন মাসে ৭০ জন আক্রান্ত হয়েছেন। এই প্রথম ডেঙ্গিতে একজন মারা গেল। 

আরও পড়ুন, Rabindra Sarobar Murder: চাবি নিয়ে অশান্তিতে স্ত্রীকে খুন, রাতভর লকআপে কাঁদলেন 'অনুতপ্ত' অরবিন্দ

Medinipur : পেটে ৭ মাসের মৃত সন্তান, ৬ ঘণ্টা বসেও বেড অমিল, প্রসূতিকে ফেরাল হাসপাতাল

পাশাপাশি তাঁর আরও দাবি, হাওড়া পুরসভা সাফাইকর্মীরা নিয়মিত ড্রেন পরিষ্কার করেন। স্বাস্থ্যকর্মীরা বাড়ি বাড়ি গিয়ে বাসিন্দাদের ডেঙ্গি ও ম্যালেরিয়া মোকাবিলা করতে বিভিন্ন পরামর্শও দেন। প্রসঙ্গত তিনি খবর পাওয়ার পর রিয়া চ্যাটার্জির বাবা-মায়ের সঙ্গে গিয়ে দেখাও করেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More