Home> রাজ্য
Advertisement

Higher Secondary: মুখে মাস্ক, হাতে স্যালাইন নিয়ে হাসপাতালে বসেই পরীক্ষা উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীর!

হঠাৎই শ্বাসকষ্ট  শুরু হয় ছাত্রীর। অক্সিজেন মাস্ক পরে পরীক্ষা দেয় ওই ছাত্রী। 

Higher Secondary: মুখে মাস্ক, হাতে স্যালাইন নিয়ে হাসপাতালে বসেই পরীক্ষা উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীর!

তথাগত চক্রবর্তী: মুখে অক্সিজেন মাস্ক, হাতে স্যালাইনের চ্যানেল। সেই অবস্থাতেই পরীক্ষা দিলেন উচ্চমাধ্যমিকের পরীক্ষার্থী ৷ জয়নগরের পদ্মেরহাট হাসপাতালে তিনি পরীক্ষা দেন ৷ জানা গিয়েছে পরীক্ষাকেন্দ্রে আসার কিছু সময়ের মধ্যেই অসুস্থ হয়ে পড়েন আয়েশা খাতুন ৷ সাথে সাথেই তাকে নিয়ে যাওয়া হয় পদ্মেরহাট হাসপাতালে ৷ প্রাথমিক চিকিৎসার পর কিছুটা সুস্থ হলে পরীক্ষা দেন তিনি ৷  

উচ্চমাধ্যমিকের তৃতীয় দিনে পরীক্ষাকেন্দ্রে এসে অসুস্থ হয়ে পড়েন দক্ষিণ বারাসতের এক ছাত্রী। অবশেষে শিক্ষকদের তৎপরতায় অক্সিজেন মাস্ক লাগিয়ে সিক বেডে পরীক্ষা দিলেন ওই ছাত্রী। জয়নগর থানার অন্তর্গত হরিনারায়নপুর অঞ্চলের বাসিন্দা আয়েশা খাতুন দক্ষিণ বারাসত শ্রীশ্রী সারদামণি বালিকা বিদ্যালয়ের উচ্চ মাধ্যমিক পরীক্ষার ছাত্রী। তার পরীক্ষার সিট পড়েছিল দক্ষিণ বারাসত শিবদাস আচার্য উচ্চ বিদ্যালয়ে। আজ তৃতীয় দিনের এডুকেশন বিষয়ে পরীক্ষা দিতে এসেই পরীক্ষা হলেই অসুস্থ হয়ে পড়েন আয়েশা খাতুন। সাথে সাথে স্কুলের পরীক্ষকদের তাৎপরতায় তাকে নিয়ে যাওয়া হয় পদ্মেরহাট গ্রামীণ হাসপাতালে। সেখানেই অক্সিজেন মাস্ক পরে পরীক্ষা দেয় ওই ছাত্রী। 

ওদিকে তৃতীয় দিনে উচ্চমাধ্যমিক পরীক্ষা দিতে এসে পরীক্ষার হলেই গুরুতর অসুস্থ হয়ে পড়েন রাজগঞ্জের এক উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীও। তাকে ভর্তি করা হয় উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে। বেডে শুয়েই পরীক্ষা দিলেন সেই পরীক্ষার্থী। জানা গিয়েছে, পরীক্ষা শুরু হতেই ওই ছাত্রী অসুস্থ বোধ করেন এবং অচৈতন্য হয়ে পড়ে যান। প্রতিমা দাস নামে ওই উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীর বাড়ি রাজগঞ্জ ব্লকের সন্ন্যাসীকাটা গ্রাম পঞ্চায়েতের গাড্রা চেকরমারি এলাকায়। সন্ন্যাসীকাটা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী। পরীক্ষা কেন্দ্র পড়েছে ফুলবাড়ি উচ্চ বিদ্যালয়ে। প্রতিদিনের মতো আজও বাবার সঙ্গে পরীক্ষাকেন্দ্রে ঠিক সময় মতো চলে এসেছিল।

কিন্তু তৃতীয় দিনে পরীক্ষা দিতে এসে কিছুটা অসুস্থতা বোধ করেন ওই পরীক্ষার্থী।  এরপর সুস্থ হয়ে গেলে পুনরায় পরীক্ষা দিতে শুরু করেন। কিন্তু কিছুক্ষণ বাদে হঠাৎই শ্বাসকষ্ট  শুরু হয় ছাত্রীর। অচৈতন্য অবস্থায় মেঝেতে পড়ে যায় ওই ছাত্রী। তড়িঘড়ি ওই ছাত্রীকে উদ্ধার করে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে অক্সিজেন দেওয়া হয় তাকে। কিছু সময় পর ওই ছাত্রী সুস্থ বোধ করলে, হাসপাতালে ভর্তি অবস্থাতেই নিজের বেডের উপর বসে পরীক্ষা দিতে শুরু করে সে। 

আরও পড়ুন, Konnagar Child Death: এ কেমন মা! সন্তানকে খুন করে পোষ্যকে আদর, নির্মমতায় পাশে নেই আইনজীবীরাও

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

Read More