Home> রাজ্য
Advertisement

Duare Sarkar: মালদহে চরম বিশৃঙ্খলা, ভিড়ের চাপে পদপিষ্ট কমপক্ষে ১৫

লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের ফর্ম বিলিকে কেন্দ্র করে বিপত্তি। 

Duare Sarkar:  মালদহে চরম বিশৃঙ্খলা, ভিড়ের চাপে পদপিষ্ট কমপক্ষে ১৫
Updated: Aug 18, 2021, 04:47 PM IST

নিজস্ব প্রতিবেদন: কে আগে ঢুকবে? নির্দিষ্ট সময়ে গেট খুলতেই শুরু হয়ে গেল হুড়োহুড়ি। 'দুয়ারে সরকার' ক্যাম্পে চরম বিশৃঙ্খলা। ভিড়ের চাপে পদপিষ্ট হয়ে জখম কমপক্ষে ১৫ জন। ঘটনাকে কেন্দ্র করে তুমুল চাঞ্চল্য ছড়াল মালদহে।

বিধানসভা ভোটের আগে মহিলাদের 'হাতখরচ' দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রকল্পের নাম, 'লক্ষ্মীর ভাণ্ডার'।  জেলায় জেলায় 'দুয়ারে সরকার' ক্যাম্প থেকে এই প্রকল্পের ফর্ম বিলি করা হচ্ছে। রাজ্য়ের সর্বত্র ক্যাম্পগুলিতে মানুষের ঢল নেমেছে। কেউ রাতভর লাইনে দাঁড়াচ্ছেন, তো কোথাও আবার ভোর থেকেই লম্বা লাইন! আর তাতেই ঘটল বিপত্তি।

আরও পড়ুন: Bankura: ই-ওয়ালেট জালিয়াতি কাণ্ড, জেল হেফাজত মাস্টারমাইন্ড অভিষেক-সহ ১০ জনের

জানা গিয়েছে, পুরাতন মালদহের সাহাপুর হাইস্কুলে চলছে 'দুয়ারে সরকার' ক্যাম্প। ভোর থেকে স্কুলের বাইরে ভিড় করেছিলেন স্থানীয় বাসিন্দারা। এরপর নির্দিষ্ট সময়ে যখন স্কুলের গেট খোলা হয়,  তখন হুড়োহুড়ি করে প্রথমে ঢোকার চেষ্টা করেন সকলেই। ভিড়ের চাপে পড়ে যান অনেকেই। পদপিষ্ট হন কমপক্ষে ১৫ জন। ঘটনাকে কেন্দ্র করে তুমুল উত্তেজনা ছড়িয়ে পড়ে স্কুল চত্বরে। আহতদের উদ্ধার করে স্থানীয় মৌলপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে পাঠান পুলিসকর্মীরা।

আরও পড়ুন: Afghanistan Crisis: কাবুল দখল হতেই যোগাযোগ বিচ্ছিন্ন, আত্মীয়দের জন্য উত্কন্ঠায় বাঁকুড়ার 'কাবলি পট্টি'

এদিকে মুখ্যসচিবের নির্দেশে 'দুয়ারে সরকার' ক্যাম্পের ভিড় নিয়ন্ত্রণে একাধিক পদক্ষেপ করেছে জেলা প্রশাসন। সিদ্ধান্ত নেওয়া হয়েছে, দুয়ারে সরকারের এক-একটি ক্যাম্পের হাজারে বেশি আবেদন নেওয়া যাবে না। সেক্ষেত্রে ক্যাম্পের সংখ্যা আরও বাড়াতে হবে। এমনকী, খোদ মুখ্যমন্ত্রী যখন আলাদা ক্য়াম্প করার নির্দেশ দিয়েছেন, তখন ভিড় সামাল দিতে অন্যন্য প্রকল্পের ক্যাম্প থেকেও 'লক্ষ্মীর ভাণ্ডার'-র ফর্ম বিলি করা হবে।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)