Home> রাজ্য
Advertisement

Digha: রাতারাতি কোটিপতি! মৎস্যজীবীদের জালে ১২০ তেলিয়া ভোলা

এই মাছের বাজারদর কয়েক কোটি টাকা!

Digha: রাতারাতি কোটিপতি! মৎস্যজীবীদের জালে ১২০ তেলিয়া ভোলা

নিজস্ব প্রতিবেদন: এক-একটি মাছের ওজন ১৭ থেকে ১৮ কেজি। মৎস্যজীবীদের জালে এবার একসঙ্গে ১২০ তেলিয়া ভোলা। মাছগুলিকে নিলামে বিক্রির চেষ্টা চলছে বলে খবর। নতুন বছরের শুরুতেই শোরগোল পড়ে গেল দিঘায় (Digha)।

এই প্রথম নয়। দিঘায় মৎস্যজীবীদের জালে বিশালাকাল মাছ উঠেছে এর আগেও। সেই মাছ বিক্রিও হয়ে গিয়েছে প্রচুর দামে। কিন্তু তেলিয়া ভোলা মাছের চাহিদা সবচেয়ে বেশি। আর দাম? এই মাছ যদি জালে ওঠে, তাহলে রাতারাতি কোটিপতি হয়ে যেতে পারেন ট্রলার মালিক। গত বছরের অক্টোবরে মা বাসন্তী নামে এক ট্রেলার উঠেছিল ৩৩ তেলিয়া ভোলা। এবার সংখ্যাটা ১২০।

আরও পড়ুন: Anubrata Mandal: 'স্ট্যামিনা আছে', হঠাত্ রাজ্য বিজেপি সভাপতির প্রশংসা অনুব্রতর মুখে

এবার বিশ্বেশ্বরী নামের একটি ট্রলারে চেপে সমুদ্রে মাছ ধরতে দিয়েছিলেন মৎস্যজীবীরা। ফিরলেন ১২০ তেলিয়া ভোলা মাছ নিয়ে। এদিন যখন এই বিপুল পরিমাণ মাছ  আনা হয়, ততক্ষণে দিঘা মোহনা মৎস্য নিলাম কেন্দ্রে ভিড় জমে গিয়েছেন স্থানীয় বাসিন্দা ও পর্যটকদের। কেউ কেউ আবার মোবাইলে মাছের ছবিও তুলে রাখেন। ১২০ তেলিয়া ভোলার মাছের বাজারমূল্য কয়েক টাকা। একসঙ্গে এত মাছ আগে কখনও জালে ওঠেনি বলে খবর।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More