Home> খেলা
Advertisement

Yashasvi Jaiswal | IND vs ENG: ১৪ চার, ১২ ছক্কায় ২৩৬! রাজকোট রাজত্বে রেকর্ড সুনামি যশস্বীর

Yashasvi Jaiswal fires second successive double ton to join Elite Club: যশস্বী করে দেখালেন আবার। বিশাখাপত্তনমের পর রাজকোটেও করলেন দ্বিশতরান। লিখলেন ইতিহাস।
 

Yashasvi Jaiswal | IND vs ENG: ১৪ চার, ১২ ছক্কায় ২৩৬! রাজকোট রাজত্বে রেকর্ড সুনামি যশস্বীর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আলোচনায় আবারও যশস্বী ভূপেন্দ্র কুমার জয়সওয়াল (Yashasvi Jaiswal)। ভারতের বাঁ-হাতি আগুনে ওপেনার ফের একবার বুঝিয়ে দিলেন কোন ধাতুতে তিনি গড়া। রাজকোট টেস্টের চতুর্থ দিনে ইংল্য়ান্ডের বিরুদ্ধে দ্বি-শতরান করে ফেললেন হাসতে হাসতে। আবারও ডাবল সেঞ্চুরি। রবিবার রাজকোটে রাজত্ব করে, ব্রিটিশ বোলারদের শাসন করলেন যশস্বী। ২৩৬ বলে ২১৪ রানের অপরাজিত ইনিংস খেললেন যশস্বী। সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে যশস্বী ১৪টি চার ও ১২টি ছক্কা হাঁকালেন।

আরও পড়ুন: Badminton Asia Team championships: করে দেখালেন সিন্ধুরা, ইতিহাস লিখল ভারত, গর্ব করছে দেশ

গতকাল ১০৪ রান করে পিঠের চোটে মাঠ ছাড়া যশস্বী এদিন প্য়াড পরেই সাজঘরে তৈরি ছিলেন। শুভমন গিল দুর্ভাগ্য়জনক ভাবে ৯১ রানে ফেরার পর, যশস্বী মাঠে নামেন। ঠিক যেখানে গতকাল শেষ করেছিলেন, যেন ওখান থেকেই শুরু করলেন তিনি। শুধু ডাবল সেঞ্চুরিই করলেন না যশস্বী। রেকর্ডের পর রেকর্ড করে ইতিহাস লিখলেন।

আগেই লেখা হয়েছে যে, যশস্বী ডজন ছক্কা হাঁকিয়েছেন। প্রথম ভারতীয় ব্য়াটার হিসেবে টেস্টের এক ইনিংসে ১০ ছক্কা হাঁকানোর নজির গড়লেন তিনি। ইতিহাস বলছে, ম্য়াক পতৌদি (২০৩*), দিলীপ সরদেশাই (২০০*), সুনীল গাভাসকর (২২০, ২২১), ভিভিএস লক্ষ্মণ (২৮১) ও ওয়াসিম জাফররা (২২১) টেস্টের দ্বিতীয় ইনিংসে ভারতের হয়ে ডাবল সেঞ্চুরি করেছেন। সেই তালিকায় এলেন যশস্বী। যশস্বী দ্বিতীয় ভারতীয় ব্য়াটার হিসেবে সিরিজের ব্যাক-টু-ব্য়াক টেস্টে ডাবল সেঞ্চুরি করলেন। এর আগে বিশাখাপত্তনমে করেছিলেন ২০৯।

যশস্বী ছাড়া এই নজির রয়েছে আর একজন ভারতীয় ব্য়াটারেরই। তিনি কিংবদন্তি বিরাট কোহলি। ২০১৭ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে ইতিহাস লেখেন বিরাট। তবে যদি সার্বিক ভাবে দেখা হয় তাহলে কিন্তু আরও একজনের কথা বলতে হবে। তিনি বিনু মাঁকড়। ১৯৫৫-৫৬ সালে নিউজিল্য়ান্ডের বিরুদ্ধে, একই সিরিজে দু'বার ডাবল সেঞ্চুরি করেছিলেন। কিন্তু পরপর টেস্টে সেই কৃতিত্ব গড়েননি মাঁকড়। 

এবার আসা যাক ম্য়াচের কথায়। ভারত প্রথম ইনিংসে ৪৪৫ রান করেছিল। জবাবে ব্রিটিশরা গুটিয়ে যায় ৩১৯ রানে। দ্বিতীয় ইনিংসে ভারত ৪৩০/৪ ডিক্লেয়ার করে। ইংরেজদের জয়ের জন্য় ৫৫৭ রানের টার্গেট দিয়েছে। প্রতিবেদন লেখার সময় পর্যন্ত ইংল্য়ান্ড চার উইকেটে ২৯ রান তুলেছে। ভারতের সিরিজ ২-১ করা এখন শুধু সময়ের অপেক্ষা। দরকার মাত্র ছয় উইকেট।
 
আরও পড়ুন: Ravichandran Ashwin | IND vs ENG: চলে এল ৫০০ টেস্ট উইকেট, করে দেখালেন 'প্রফেসর', ভাঙল রেকর্ডের পর রেকর্ড!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

Read More