Home> খেলা
Advertisement

WT20: বিশ্বজয়ী West Indies-কে উড়িয়ে ইডেনে ফাইনাল হারের বদলা নিল England

পাঁচ বছর আগের বদলা নিল সাহেবরা।   

WT20: বিশ্বজয়ী  West Indies-কে উড়িয়ে ইডেনে ফাইনাল হারের বদলা নিল England

নিজস্ব প্রতিবেদন: ক্রিকেটের ভাষায় একেই বলে 'পোয়েটিক জাস্টিস'। ২০১৬ সালে ইডেন গার্ডেন্সে টি-টোয়েন্টি বিশ্বকাপের (WT20) ফাইনালের সেই হারের জ্বালা মনে এ বার পুষিয়ে নিল ইংল্যান্ড (England)। তবে পাঁচ বছর অপেক্ষা করতে হল অইন মর্গ্যানের (Eoin Morgan) দলকে।  গতবারের বিশ্বজয়ী দলকে মাত্র ৫৫ রানে অল আউট করে দেওয়ার পর, ৭০ বল বাকি থাকতে  ৬ উইকেটে ওয়েস্ট ইন্ডিজকে (West Indies) উড়িয়ে দিল সাহেবরা। ৭০ বল বাকি থাকতে জিতে বিশ্বকাপ অভিযান শুরু করল ৫০ ওভারের বিশ্বজয়ী দল। 

একেই বলে মধুর প্রতিশোধ। ২০১৬ সালে কলকাতায় সেই ফাইনালের শেষ ওভারে অসাধ্য সাধন করেছিল ক্যারিবিয়ানরা। কার্লোস ব্র্যাথওয়েটের দাপটে এক ওভারে ২০ রান তুলে ম্যাচ জিতেছিল ড্যারেন স্যামির দল। তবে পাঁচ বছর প্রথমে ব্যাট করে লজ্জার রেকর্ড গড়লেন ক্যারিবিয়ান ক্রিকেটারেরা। মাত্র ৫৫ রানে অল আউট হয়ে গেল ক্রিস গেইল, কায়রন পোলার্ড, আন্দ্রে রাসেলের মতো তারকা ঠাসা ব্যাটিং লাইন আপ। টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে আইসিসি-র (ICC) কোনও পূর্ণ সদস্য দেশের যেটা সর্বনিম্ন স্কোর। মাত্র ৮.২ ওভারে সেই রান তুলে দিল ইংল্যান্ড। তাও মাত্র ৪ উইকেট হারিয়ে।  

fallbacks

টস জিতে প্রথমে ফিল্ডিং নিয়েছিলেন মর্গ্যান। শুরু থেকেই বল হাতে দাপট দেখান ইংরেজ বোলাররা। গেইল ছাড়া ওয়েস্ট ইন্ডিজ ব্যাটারদের কেউই দুই অঙ্কের রানে পৌঁছতে পারেননি। ১৩ বলে ১৩ রান করে ফেরেন গেইল। ১৪.২ ওভারে ৫৫ রানে অল আউট হয়ে যায় গতবারের টি-টোয়েন্টি বিশ্বচ্যাম্পিয়নরা। ২.২ ওভারে মাত্র ২ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন আদিল রশিদ (Adil Rashid)। দুটি করে উইকেট মইন আলি (Moeen Ali) ও টাইমাল মিলস (Tymal Mills)। একটি করে উইকেট নিয়েছেন ক্রিস জর্ডান ও ক্রিস ওকস। 

আরও পড়ুন: WT20: অতীত নয়, সামনের দিকে তাকাতে চাই, Team India-কে হুঙ্কার দিলেন Babar Azam

জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ড ৮.২ ওভারে জয়ের লক্ষ্যে পৌঁছে যায়। জনি বেয়ারস্টো ২৪ করে নট আউট থেকে যান। আর জেসন রয় করেন ১১। আকিল ৪ ওভারে ২৪ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট। তবে সবাইকে অবাক করে ম্যাচের সেরা অবশ্য মইন আলি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More