Home> খেলা
Advertisement

Wrestler murder case: জামিনের আবেদন করলেন হত্যাক্যান্ডের মূল অভিযুক্ত অলিম্পিয়ান Sushil Kumar

কয়েদি জীবন থেকে মুক্তি চাইছেন হত্যাক্যান্ডের মূল অভিযুক্ত সুশীল কুমার। 

Wrestler murder case: জামিনের আবেদন করলেন হত্যাক্যান্ডের মূল অভিযুক্ত অলিম্পিয়ান Sushil Kumar

নিজস্ব প্রতিবেদন: সবকিছু মিথ্যা। পুলিস তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। তাঁর সামাজিক সম্মান ও প্রতিপত্তি নষ্ট করার চেষ্টা করছে একাধিক পুলিস আধিকারিক ও একদল সুযোগসন্ধানী মানুষ। এই মর্মে এ বার নয়াদিল্লির রোহিনী আদালতে জামিনের আবেদন করলেন কুস্তিতে অলিম্পিকে (Olympics) জোড়া পদকজয়ী সুশীল কুমার (Sushil Kumar)। গত কয়েক মাস জেলবন্দি থাকার পর এই মর্মে সোমবার আদালতে জামিনের আবেদন করলেন সাগর রানা হত্যাকাণ্ডের মূল অভিযুক্ত এই অলিম্পিয়ান। 

মঙ্গলবার অতিরিক্ত সেশন জাজ শিবাজি আনন্দের এজলাসে জামিনের শুনানি হবে। তবে মৃত সাগর রানার পরিবারের আইনজীবী নীতীন বশিষ্ঠ সুশীলকে জামিন দেওয়ার ঘোর বিরোধী। তাঁর দাবি, "এই খুনের ঘটনায় জড়িত একাধিক অপরাধীকে এখনও গ্রেফতার করা যায়নি। সুশীল খুবই প্রভাবশালী। তাই ওকে জামিন দেওয়া হলে অনেক তথ্য লোপাট করা ছাড়া একাধিক সাক্ষীদের প্রভাবিত করতে পারেন।" 

গত ২ জুন থেকে জেলে রয়েছেন সুশীল। এ দিন জামিনের আবেদনে তিনি লিখেছেন, "আমাকে সম্পূর্ণ মিথ্যা ভাবে এবং চক্রান্ত করে এই মামলায় জড়িয়ে দেওয়া হচ্ছে। আমার বিরুদ্ধে যে যে অভিযোগ আনা হয়েছে তা একান্তই আমার ভাবমূর্তি ও জনপ্রিয়তায় কালি ছেটানোর জন্য।" সুশীল তাঁর আইনজীবীর মাধ্যমে আরও লিখেছেন, "সাগর রানার মতো এক তরুণ কুস্তিগিরের মৃত্যু ‘দুর্ভাগ্যজনক'। তবে সেটা বড় করে দেখানো হচ্ছে। এতে মদত দিচ্ছেন কিছু স্বার্থান্বেষী মানুষ।" 

আরও পড়ুন: IPL 2021: ক্রোড়পতি লিগের সেরা ১০ বিতর্কিত ঘটনা

গত ৪ মে দিল্লির ছত্রসল স্টেডিয়ামে ২৩ বছরের কুস্তিগীর সাগর রানা খুন হওয়ার পর থেকে বেশ কয়েকদিন পালিয়ে বেড়াচ্ছিলেন সুশীল। তাঁর বিরুদ্ধে পুলিসের অভিযোগ ছিল সিম ছাড়া ফোন ব্যবহার করতেন সুশীল। সেই ফোনের মাধ্যমে পরিবার, বন্ধু ও সহযোগীদের সঙ্গে যোগাযোগ করতেন তিনি। সুশীলের বিরুদ্ধে আরও বড় অভিযোগ ছিল তিনি নাকি তাঁর দুটো মোবাইল ফোন, খুনের সময় ব্যবহার করা জামাকাপড় নষ্ট করে ফেলেছিলেন। খুনের ১৮ দিন পর পঞ্জাবের জলন্দরের কাছাকাছি জায়গা সুশীল ও তাঁর অন্যতম সহযোগী তাঁর সহযোগী অজয় কুমারকেও গ্রেফতার করা হয়েছিল। এমনকি পরবর্তী সময় পুলিস ঘটনাস্থলের সিসিটিভি উদ্ধার করেছিল। সেই ভিডিওতে দেখা যায় সফর রানাকে লাঠি দিয়ে মারছেন সুশীল। 

যদিও এখন জামিনের আবেদন করার সময় সুশীলের দাবি তাঁকে পুলিস মিথ্যা মামলায় ফাঁসাতে চাইছে এবং ইচ্ছাকৃত ভাবে তাঁর ভাবমূর্তি কালিমালিপ্ত করার চেষ্টা চলছে। সুশীল আরও লিখেছেন, "এই মামলায় পুলিশের নেতিবাচক ভূমিকা পালন করছে। এমনকি সংবাদমাধ্যমের থেকে ভুয়ো তথ্য সংগ্রহ করে পুলিশ জোর করে আমাকে অপরাধী প্রতিপন্ন করতে চাইছে। আমার সঙ্গে জোর করে কুখ্যাত দুষ্কৃতিদের নাম জড়িয়ে দেওয়া হচ্ছে।" 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More