Home> খেলা
Advertisement

সাড়ে ৫ হাজার মিটার উঁচুতে এবার চাঁদের পাহাড়ে হবে ক্রিকেট ম্যাচ

বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের চাঁদের পাহাড়ে এবার হবে ক্রিকেট ম্যাচ। শঙ্কর যে পাহাড়ের কোলে হীরের খোঁজে গিয়েছিল সেখানেই খেলবেন এনতিনি, জাইলসরা। ক্রিকেট উঠতে চলেছে নতুন উচ্চতায়। মাটি থেকে প্রায় ৫ হাজার ৭৮৫ মিটার উঁচুতে হতে চলেছে ক্রিকেট ম্যাচ। চ্যারিটির জন্য আফ্রিকার কিলিমাঞ্জারো পাহাড়ে হতে চলেছে এই ম্যাচ। এর আগে এত উঁচুতে কখনও কোন প্রতিযোগিতামূলক ক্রিকেট ম্যাচ খেলা হয়নি।

সাড়ে ৫ হাজার মিটার উঁচুতে এবার চাঁদের পাহাড়ে হবে ক্রিকেট ম্যাচ

ওয়েব ডেস্ক: বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের চাঁদের পাহাড়ে এবার হবে ক্রিকেট ম্যাচ। শঙ্কর যে পাহাড়ের কোলে হীরের খোঁজে গিয়েছিল সেখানেই খেলবেন এনতিনি, জাইলসরা। ক্রিকেট উঠতে চলেছে নতুন উচ্চতায়। মাটি থেকে প্রায় ৫ হাজার ৭৮৫ মিটার উঁচুতে হতে চলেছে ক্রিকেট ম্যাচ। চ্যারিটির জন্য আফ্রিকার কিলিমাঞ্জারো পাহাড়ে হতে চলেছে এই ম্যাচ। এর আগে এত উঁচুতে কখনও কোন প্রতিযোগিতামূলক ক্রিকেট ম্যাচ খেলা হয়নি। গিনিস বুক অফ ওয়ার্ল্ডে ওঠার জন্য আইসিসির সব নিয়ম মেনেই হবে এই ম্যাচ।
 

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন পেসার মাখায়া এনতিনি, প্রাক্তন ব্রিটিশ স্পিনার অ্যাসলে জাইলস, দুই বিখ্যাত মহিলা ক্রিকেটার হেথার নাইট, কার্লে কোনোর সহ বেশ কিছু ক্রিকেটার কিলিমাঞ্জারো পাহাড়ে এই ম্যাচে খেলবেন। ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)স্বীকৃত চারজন আম্পায়ার খেলাটি পরিচালনা করবেন। পাহাড়ে ওপর আর্টিফিসিয়াল পিচ বসানোর কাজ শুরু হয়ে গিয়েছে। এত উঁচুতে ম্যাচ হওয়ায় ক্রিকেটারদের শারীরিক অবস্থা নিয়ে চিন্তা রয়েছে। আয়োজকরা অবশ্য বলছেন, এসব নিয়ে কখন সমস্যা হবে না। তবে ওভারের শেষের দিকে বোলাররা বল করতে অসুবিধা হবে বোলারের। এনতিনির মত পেসারকেও হয়তো ওভারের শেষের দিকে স্পিন বল করতে হবে। 

Read More