Home> খেলা
Advertisement

একদিনের সিরিজ শুরুর আগে বড় ধাক্কা ক্যারিবিয়ান শিবিরে!

তাঁর পরিবর্ত হিসেবে একদিনের সিরিজে দলে এলেন কায়রন পাওয়েল আর টি-টোয়েন্টি সিরিজে এলেন নিকোলাস পুরান।

একদিনের সিরিজ শুরুর আগে বড় ধাক্কা ক্যারিবিয়ান শিবিরে!

নিজস্ব প্রতিবেদন :  ক্রিস গেইল নেই। আসছেন না সুনীল নারিনও। এবার ভারতের বিরুদ্ধে একদিনের সিরিজ ও টি-টোয়েন্টি সিরিজের দল থেকে নিজেকে সরিয়ে নিলেন ওপেনার এভিন লিউইসও। ক্যারিবিয়ান শিবিরে যা বড় ধাক্কা।

কেন আসছেন না লিউইস? সম্প্রতি ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের দেওয়া সেন্ট্রাল চুক্তিপত্র অস্বীকার করেছিলেন লিউইস। বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ না থেকে বিশ্বজুড়ে চলতে থাকা টি-টোয়েন্টি লিগে খেলার ইঙ্গিত দিয়েছিলেন তিনি। ভারতে না এসে ক্রিস গেইলদের পথই অনুসরণ করেছেন তিনি। যেমন ভারত সফরে না এসে 'ইউনিভার্সল বস' শারজায় আফগানিস্তান প্রিমিয়ার লিগে খেলছেন। লিউইসও ভারতে না আসার সিদ্ধান্ত নিলেন পূর্বসূরির মতোই। যদিও ব্যক্তিগত কারণ দেখিয়েছেন তিনি। ২১ অক্টোবর, রবিবার থেকে গুয়াহাটিতে শুরু হচ্ছে পাঁচ ম্যাচের একদিনের সিরিজ। তারপর রয়েছে টি-টোয়েন্টি সিরিজ। দুটো সিরিজেই খেলবেন না লিউইস। তাঁর পরিবর্ত হিসেবে একদিনের সিরিজে দলে এলেন কায়রন পাওয়েল আর টি-টোয়েন্টি সিরিজে এলেন নিকোলাস পুরান।

টেস্ট সিরিজ শেষ হতেই বড় ধাক্কা খায় ওয়েস্ট ইন্ডিজ। হায়দরাবাদ টেস্টে কায়রন পাওয়েলের আউটের সিদ্ধান্ত মেনে নিতে পারেননি উইন্ডিজ কোচ। টিভি আম্পায়ারদের বিরুদ্ধে অসংলগ্ন মন্তব্য করে বসেন তিনি। আইসিসি-র ২.৭ ধারা লঙ্ঘন করায় প্রথম দুটো একদিনের ম্যাচে (২১ অক্টোবর, গুয়াহাটি ও ২৪ অক্টোবর, বিশাখাপত্তনম) নির্বাসিত স্টুয়ার্ট ল। ম্যাচ-ফি'র একশো শতাংশ জরিমানাও দিতে হবে তাঁকে। তিনটি ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছে ওয়েস্ট ইন্ডিজ কোচকে।

Read More