Home> খেলা
Advertisement

ক্যাপ্টেন না থাকলে কি ধোনি আর একদিনের এবং টি২০ দলে থাকবেন?

গত কয়েকটা একদিনের ক্রিকেট প্রতিযোগিতা এবং টি২০ ক্রিকেট প্রতিযোগিতায় তেমনভাবে পারফর্ম করতে পারেননি মহেন্দ্র সিং ধোনি। অন্তত, ধোনিকে এর থেকে ভালো পারফর্ম করতেই দেখা গিয়েছে গত এক যুগ ধরে। এই অবস্থায় ভারতীয় টেস্ট দলের ক্যাপ্টেনও এখন বিরাট কোহলি। যাঁর সময়টা খুবই ভালো চলছে। তাই প্রশ্ন ওঠা শুরু করেছে যে, ধোনির দিন কী তবে ফুরলো? যদি ভারতীয় একদিনের দলের এবং টি২০ দলেরও ক্যাপ্টেন নির্বাচিত হয়ে যান, বিরাট কোহলি কাহলে কি ধোনিকে সরে যেতে হবে দল থেকেই?

 ক্যাপ্টেন না থাকলে কি ধোনি আর একদিনের এবং টি২০ দলে থাকবেন?

ওয়েব ডেস্ক: গত কয়েকটা একদিনের ক্রিকেট প্রতিযোগিতা এবং টি২০ ক্রিকেট প্রতিযোগিতায় তেমনভাবে পারফর্ম করতে পারেননি মহেন্দ্র সিং ধোনি। অন্তত, ধোনিকে এর থেকে ভালো পারফর্ম করতেই দেখা গিয়েছে গত এক যুগ ধরে। এই অবস্থায় ভারতীয় টেস্ট দলের ক্যাপ্টেনও এখন বিরাট কোহলি। যাঁর সময়টা খুবই ভালো চলছে। তাই প্রশ্ন ওঠা শুরু করেছে যে, ধোনির দিন কী তবে ফুরলো? যদি ভারতীয় একদিনের দলের এবং টি২০ দলেরও ক্যাপ্টেন নির্বাচিত হয়ে যান, বিরাট কোহলি কাহলে কি ধোনিকে সরে যেতে হবে দল থেকেই?

আরও পড়ুন যে ১০টা ছবি দেখলে মাথা ঘুরে যাবে ভাবতে

না না, এত আশাহত হবেন না। অন্তত, এমনটাই মনে করিয়ে দিচ্ছেন সাবা করিম। তিনি নিজেও ভারতীয় দলের উইকেট কিপার ছিলেন। তাই একজন উইকেট কিপারকে বিচার করার জন্য তিনিও আদর্শ হতে পারেন। সেই সাবা করিম বলেছেন, 'কেন যে লোকে বলছে, ধোনির খেলা শেষ, বুঝতে পারছি না। আমার তো মনে হয় ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত ধোনির দলে না থাকা নিয়ে কোনও চিন্তাই নেই। কারণ, ওর ফিটেনস লেভেল ভালো। ধোনি অফ ফর্মে থাকলেও ধোনি। ঋদ্ধিমান সাহা টেস্টে দারুণ পারফরম্যান্স করছে। টি২০-তে লোকেশ রাহুল কাজ চালিয়ে দিতে পারে। কিন্তু এখনই এঁরা কেউ ধোনির সমকক্ষ নয়।' তাহলে, ধোনিপ্রেমীরা নিশ্চিত থাকুন, তাঁরা তাঁদের প্রিয় ক্রিকেটারকে এখনও অনেকদিন খেলতে দেখবেন।

আরও পড়ুন  অশ্বিনের দাপটে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্ট জিতল ভারত

Read More