Home> খেলা
Advertisement

Mohammed Siraj: 'এখনই থামাও সিরাজকে', কেন সাত ওভার? আগুনে স্পেলের মাঝেই এসেছিল নির্দেশ

Why Did Mohammed Siraj Bowl Only 7 Overs In Asia Cup Final vs Sri Lanka: কেন মহম্মদ সিরাজ দশের বদলে সাত ওভার বল করলেন এশিয়া কাপের ফাইনালে?

Mohammed Siraj: 'এখনই থামাও সিরাজকে', কেন সাত ওভার? আগুনে স্পেলের মাঝেই এসেছিল নির্দেশ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এশিয়া কাপের ফাইনালে (Asia Cup 2023 Final) বল হাতে আগুনে পারফরম্য়ান্সে হৃদয় জিতেছেন মহম্মদ সিরাজ (Mohammed Siraj)। মেডেন-সহ সাত ওভার বল করে তুলে নিয়েছেন একাই ছয় উইকেট। খরচ করেছেন মাত্র ২১ রান। এক ওভারেই তুলে নেন চার উইকেট। এদিন সিরাজের নিঁখুত লাইন-লেন্থ ও সুইংয়ের মিশেলে হামাগুড়ি দিয়েছে শ্রীলঙ্কার টপ থেকে মিডল অর্ডার। পাথুম নিশঙ্কা (২), সাদিরা সামারাউইকরামা (০), চরিথ আশালঙ্কা (০), ধনঞ্জয় ডি সিলভা (৪) ও দাসুন শনাকারা (০) সিরাজের শিকার হয়েছেন। তাঁর প্রশংসায় মোহিত বাইশ গজ। ম্য়াচের পর সাংবাদিকদের সঙ্গে প্রশ্নোত্তর পর্বে রোহিত শর্মাও (Rohit Sharma) ফাইনালের নায়কের ভূয়সী প্রশংসা করলেন।

আরও পড়ুন: WATCH: 'ওঁরা না থাকলে টুর্নামেন্ট হত না!' মহানুভবতায় হৃদয় জিতলেন ফাইনালের নায়ক

রোহিত শুধু সিরাজেরই নয়, প্রশংসা করেছেন তাঁর দলের জোরে বোলারদেরও। তিনি সাংবাদিক বৈঠকে বলেন, 'যখন ফাস্ট বোলাররা এভাবে পারফর্ম করে তখন ভীষণ তৃপ্ত লাগে। প্রতিটি ক্যাপ্টেনই তাদের ফাস্ট বোলারদের নিয়ে গর্ব করে। আমি ব্যতিক্রম নই কোনও। আমাদের ফাস্ট বোলাররা অসাধারণ। প্রত্যেকের আলাদা স্কিল ও বৈচিত্র্য রয়েছে। কেউ দ্রুত বল করে, কেউ সুইং করায়, কারোর হাত থেকে আসে ভালো বাউন্স। যখন একটা টিমের মধ্যে এই সব উপাদান থাকে, তখনই ফিল-গুড ফ্যাক্টর কাজ করে।'রোহিত সিরাজের স্পেল নিয়ে কথা বলার পাশাপাশি জানিয়েও দিলেন যে, কেন তাঁকে নির্দিষ্ট কোটার দশ ওভার বল করতে দেওয়া হয়নি। 'আমি স্লিপে দাঁড়িয়ে সিরাজের বোলিং দেখে মুগ্ধ হয়েছি। বাকি দু'জনের চেয়ে ওর বল বেশিই নড়াচড়া করছিল। ওই স্পেলের পর আমরা সিরাজের উপর ভর করেই এগিয়ে গিয়েছিলাম। সাত ওভারের স্পেল করেছে। আমাদের ট্রেনার বলছিল যে, থামাও ওকে। ও বল করার জন্য মরিয়া হয়ে উঠেছিল। ওই সাত ওভার যথেষ্ট। একই রকম অবস্থা হয়েছিল তিরুঅনন্তপুরমে। ও টানা ৮-৯ ওভার বল করে গিয়েছিল।'

সিরাজই প্রথম ভারতীয় যিনি চার উইকেট নিলেন এক ওভারে। এর পাশাপাশি সিরাজ দ্রুততম বোলার হিসেবে পঞ্চাশ ওভারের ফরম্যাটে ৫ উইকেট নিলেন। তাঁর লাগল মাত্র ১৬টি বল। এর আগে এই রেকর্ড ছিল শ্রীলঙ্কার কিংবদন্তি চামিণ্ডা ভাসের। সিরাজ প্রথম ভারতীয় বোলার হিসেবে এশিয়া কাপের ফাইনালে নিলেন ৫ উইকেট। অনিল কুম্বলের পর দ্বিতীয় ভারতীয় বোলার হিসেবে কোনও মেজর টুর্নামেন্টের ফাইনালে নিলেন ছয় উইকেট। কুম্বলে ১৯৯৩ সালে সিএবি জুবিলি টুর্নামেন্টের ফাইনালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে নিয়েছিলেন ছয় উইকেট।

আরও পড়ুন: Mohammed Siraj: 'মনে হচ্ছে স্বপ্ন'! বিনাশের 'ব্রহ্মাস্ত্র' নিয়ে গর্বিত সিরাজ, বললেন অনেক কিছু

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More