Home> খেলা
Advertisement

Sunil Gavaskar | Virat Kohli: 'রোহিত শর্মা রান না করলে কেউ কথা বলে না!' বিরাটের পাশে সুনীল গাভাসকর

টেস্ট, ওডিআই, টি-টোয়েন্টি। ক্রিকেটে তিনটি ফর্ম্যাটেই রান তুলতে কার্যত হিমশিম খাচ্ছেন বিরাট।

Sunil Gavaskar | Virat Kohli: 'রোহিত শর্মা রান না করলে কেউ কথা বলে না!' বিরাটের পাশে সুনীল গাভাসকর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিরাট কোহলিকে (Virat Kohli) টিম ইন্ডিয়ার টি-টোয়েন্টি দল থেকে ছেঁটে ফেলা উচিত। সবার আগে এই বোমা ফাটিয়ে ছিলেন স্বয়ং কপিল দেব (Kapil Dev)। ৮৩ সালের বিশ্বকাপ জয়ী অধিনায়কের বলেছিলেন যে, রবিচন্দ্রন অশ্বিনকে যদি টেস্ট দল থেকে বাদ দেওয়া হয়, তাহলে কেন সাম্প্রতিক ফর্মের বিচারে 'কিং কোহলি'কে টি-টোয়েন্টি দল থেকে বাদ দেওয়া হবে না? এমনকী কপিল এও বলেছিলেন যে, কোহলির বদলে সুযোগ পাক তরুণ ক্রিকেটাররা। তবে কপিলের প্রাক্তন সতীর্থ ও ৮৩-র বিশ্বকাপ জয়ী কিংবদন্তি সুনীল গাভাসকর (Sunil Gavaskar) কিন্তু একদম অন্য সুরে কথা বললেন। কোহলির পাশে দাঁড়িয়ে একহাত নিলেন রোহিত শর্মাকে (Rohit Sharma)

গাভাসকর এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমে সাক্ষাৎকার দিতে গিয়ে বলেন, "আমি এটা বুঝি না যে, রোহিত শর্মা রান না করলে কেউ কথা বলে না। কিংবা অন্য ব্যাটাররা রান না করলেও কথা হয় না। ফর্ম টেম্পোরারি, ক্লাস পারমানেন্ট। সবাই একজন প্লেয়ারকে নিয়েই কথা বলছে। এই মুহর্তে ভারত যেভাবে খেলছে, তাতে প্লেয়াররা অসফল হতেই পারে। আমাদের ভাল নির্বাচক কমিটি রয়েছে। এখনও টি-২০ বিশ্বকাপ শুরু হতে দু'মাস বাকি আছে। এমনকী এশিয়া কাপও রয়েছে। সেখানে ফর্ম দেখে তারপর দল বেছে নেওয়া হবে। সময় দিতে হবে।" 

টেস্ট, ওডিআই এবং টি-টোয়েন্টি। ক্রিকেটে তিনটি ফর্ম্যাটেই রান তুলতে কার্যত হিমশিম খাচ্ছেন বিরাট। প্রায় তিন বছর হতে চলল, অফ ফর্মে বিরাট।  ২০১৯ সালের নভেম্বরে বাংলাদেশের বিপক্ষে দিন-রাতের টেস্টে শেষ সেঞ্চুরি করেছিলেন তিনি। তারপর থেকেই ব্যাটে আর রান নেই! ইংল্যান্ডের বিরুদ্ধে সদ্যসমাপ্ত টি-টোয়েন্টি সিরিজেও বিরাট কোহলি ব্যর্থ হয়েছেন। ব্যাক-টু-ব্যাক ম্যাচে ১ ও ১১ রান করে আউট হয়েছেন তিনি। ভারতীয় দল থেকে বিরাটকে বাদ দেওয়ার আলোচনা ক্রমেই জোরাল হচ্ছে। এহেন পরিস্থিতিতে ২৪ ঘণ্টা অনলাইনে জনমত সমীক্ষা করেছিল। জানতে চাওয়া হয়েছিল, কোহলিকে কি টি-২০ টিম থেকে বাদ দেওয়া উচিত? এই প্রতিবেদন লেখার সময় পর্যন্ত ৪৮ হাজার মানুষ তাঁদের মত জানিয়েছেন। ৭৬ শতাংশ বলছেন কোহলিকে টি-২০ টিম থেকে বাদ দেওয়া উচিত। ২৪ শতাংশ বলছেন না। ২৪ ঘণ্টার এই জনমত সমীক্ষায় বাদ পড়লেন কোহলি। 

আরও পড়ুন: Kohli | Kapil | Khawaja: কোহলিকে বসানোর কথা বলেছিলেন কপিল! হেসে উড়িয়ে দিলেন খোয়াজা

আরও পড়ুনSL vs AUS: ৩০ বছর পর অজিদের বিরুদ্ধে ৫০০ রান করে টেস্ট জিতল শ্রীলঙ্কা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

 

Read More