Home> খেলা
Advertisement

Copa America 2021: এবার শেষ আটের লড়াই, রাতে Peru vs Paraguay ভোরে Brazil vs Chile

কোপার কোয়ার্টার ফাইনাল শুরু আর কয়েক ঘণ্টার মধ্যে।

Copa America 2021: এবার শেষ আটের লড়াই, রাতে Peru vs Paraguay ভোরে Brazil vs Chile

নিজস্ব প্রতিবেদন: রাত পোহালেই শুরু হয়ে যাচ্ছে কোপা আমেরিকার (Copa America 2021) কোয়ার্টার ফাইনালের লড়াই। সেমি ফাইনালে যাওয়ার মহারণে মুখোমুখি পেরু-প্যারাগুয়ে (Peru vs Paraguay) ও ব্রাজিল-চিলি (Brazil vs Chile)। শুক্রবার অর্থাৎ আজ ভারতীয় সময়ে রাত ২টা ৩০ মিনিটে ব্রাজিলের গোইয়ানিয়া শহরের এস্তাদিও অলিম্পিকো পেড্রো লুডোভিকোতে মুখোমুখি পেরু ও প্যারাগুয়ে। আগামিকাল অর্থাৎ শনিবার ভারতীয় সময়ে ভোর ৫টা ৩০ মিনিটে গতবারের চ্যাম্পিয়ন ব্রাজিল খেলবে চিলির বিরুদ্ধে, যারা গত তিনবারের মধ্যে দুবার কোপা আমেরিকা চ্যাম্পিয়ন। এই ম্যাচ হবে রিও ডি জেনেইরোর এস্তাদিও নিল্টন স্যান্টোস স্টেডিয়ামে।

আরও পড়ুন: 'ফুটবলই বাঁচিয়ে রেখেছে', প্রতিকূল শৈশব পেরিয়ে জীবনযোদ্ধা Andriy Shevchenko

‘বি’ গ্রুপের রানার্স পেরু (৪ ম্যাচে ৭ পয়েন্ট) মুখোমুখি হবে ‘এ’ গ্রুপের তৃতীয় হওয়া প্যারাগুয়ের (৪ ম্যাচে ৬ পয়েন্ট)। প্যারাগুয়ের কিন্তু পেরুর বিরুদ্ধে দারুণ রেকর্ড। দুই দল আজ পর্যন্ত ৫৩টি ম্যাচে মুখোমুখি হয়েছে। প্যারাগুয়ে জিতেছে ২৩ বার। পেরু জিতেছে ১৬ বার। এবার দেখার লড়াইয়ে শেষ হাসি কে হাসে।৪ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নকআউট খেলতে নামছে ব্রাজিল। অন্যদিকে চিলি গ্রুপ পর্যায়ে একটি জয় ও একটি হারের সঙ্গে জোড়া ম্যাচে ড্র করে মোট ৫ পয়েন্ট নিয়ে গ্রুপ ‘এ’ -এর ফোর্থ বয় হিসেবে সেরা আটের টিকিট পাকা করেছে। চিলির বিরুদ্ধে ব্রাজিল অনেকটাই এগিয়ে তা বলাই যায়। শুধু সাম্প্রতিক ফর্মের বিচারেই নয়, পরিসংখ্যানও হলুদ জার্সিধারীদের পক্ষে। এখনও পর্যন্ত দুই দল ৭২টি ম্যাচ খেলেছে। ৫১ বার জিতেছে ব্রাজিল। চিলির জয় ১৩ বার। তবে ফুটবল অঘটনের খেলা। এবার দেখা চিলি ম্যাজিক দেখাতে পারে কি না! দু'টি ম্যাচই সোনি স্পোর্টস নেটাওয়ার্কে দেখা যাবে। অনলাইনে সনি লিভ ও জিও টিভি-তে দেখা যাবে।

কোপা আমেরিকার নকআউটে রয়েছে অদ্ভুত এক নিয়ম। বিশ্বকাপ বা ইউরো কাপের সঙ্গে এই নিয়মের কোনও মিল নেই। নির্ধারিত সময়ে ম্যাচের ভাগ্য নির্ধারিত না হলে খেলা কিন্তু অতিরিক্ত সময়ে গড়াবে না। সোজাসুজি টাইব্রেকারে ভাগ্য নির্ধারণ।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More