Home> খেলা
Advertisement

IND vs WI: হেটমায়ার-হোপের জোড়া শতরান! প্রথম ওয়ানডে ম্যাচ ৮ উইকেটে জিতল ওয়েস্ট ইন্ডিজ

চিপকে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ সহজেই জিতে নিল ওয়েস্ট ইন্ডিজ। সৌজন্যে হেটমায়ার আর হোপের জোড়া শতরান।

IND vs WI: হেটমায়ার-হোপের জোড়া শতরান! প্রথম ওয়ানডে ম্যাচ ৮ উইকেটে জিতল ওয়েস্ট ইন্ডিজ

নিজস্ব প্রতিবেদন: চিপকে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ সহজেই জিতে নিল ওয়েস্ট ইন্ডিজ। সৌজন্যে হেটমায়ার আর হোপের জোড়া শতরান।

বরিবারে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে টসে জিতে ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠান ক্যারিবিয়ান অধিনায়ক কায়রন পোলার্ড। শুরু থেকেই ভারতীয় ওপেনিং জুটিকে চাপে রেখেছিলেন ক্যারিবিয়ান পেসাররা। ইনিংসের সপ্তম ওভারে কটরেলের বলে মাত্র ৬ রানে আউট হন ওপেনার লোকেশ রাহুল। লোকেশ রাহুল প্যাভিলিয়নে ফিরতেই তিন নম্বরে ব্যাট করতে নামা বিরাট কোহলিও ব্যক্তিগত ৪ রানে আউট হন সেই কটরেলের বলেই। ৭ ওভারের শেষে ভারতের দলগত স্কোর তখন ২৫ রানে ২ উইকেট।

চার নম্বরে ব্যাট করতে নেমে রোহিত শর্মার সঙ্গে জুটি বাঁধেন শ্রেয়স আইয়ার। দু’জনে ভারতের স্কোরবোর্ডে ৫৫ রান যোগ করেন। ফলে প্রাথমিক ধাক্কা কোনও রকমে কাটিয়ে ওঠে ভারত। কিন্তু ম্যাচের শুরু থেকেই চেনা ছন্দে ছিলেন না ‘হিটম্যান’ রোহিত শর্মা। কায়রন পোলার্ডের বলে ৫৬ বলে ৩৬ রান করে আউট হন রোহিত। এর পর শ্রেয়স আইয়ারের সঙ্গে ম্যাচের হাল ধরেন ঋষভ পন্থ। চতুর্থ উইকেটে ১১৪ রানের পার্টনারশিপ গড়েন দু’জন। শ্রেয়াসের ৭০ আর পন্থের ৭১ রানের দৌলতে আর কেদার যাদবের ৩৫ বলে ৪০ রানের ঝোড়ো ইনিংস মিলিয়ে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৮৭ রান তোলে কোহলির টিম ইন্ডিয়া।

রান তাড়া করতে নেমে শুরু থেকেই স্বাভাবিক ছন্দে দেখা যায় ক্যারিবিয়ান ওপেনিং জুটিকে। ম্যাচ জেতালেন, সেঞ্চুরি করলেন ওয়েস্ট ইন্ডিজের শিমরন হেটমায়ার। দীপক চহারের বলে সুনীল অ্যামব্রিস মাত্র ৯ রানে এলবিডব্লিউ হওয়ার পর দ্বিতীয় উইকেটে শাই হোপের সঙ্গে হেটমায়ার যোগ করলেন ২১৮ রান। এই ম্যাচে মাত্র ৮৫ বলে নিজের ওয়ানডে কেরিয়ারের পঞ্চম শতরান করেন তিনি। ১০৬ বলে ১৩৯ রানের ঝোড়ো ইনিংস খেলে যখন তিনি প্যাভিলিয়নে ফিরলেন, তখন জেতার জন্য ওয়েস্ট ইন্ডিজের প্রয়োজন ৬৮ বলে ৫৯ রান। তুলনায় অনেক ধৈর্যশীল ইনিংস খেলে দলের জয় নিশ্চিত করেন শাই হোপ। তিনি ম্যাচের শেষে ১৫১ বলে ১০২ রানে অপরাধিত থেকে যান। শেষ পর্যন্ত তাঁর সঙ্গে ক্রিজে ছিলেন নিকোলাস পুরান (২৯)।

Read More