Home> খেলা
Advertisement

ভারতীয় হকি দলের তারকার বাড়ি জলের তলায়, সাহায্যের আকুতি

মেরিন লাইন্স এলাকায় এক কামরার ফ্ল্যাটে থাকেন যুবরাজ ও তাঁর অলিম্পিয়ান ভাই দেবেন্দর।

ভারতীয় হকি দলের তারকার বাড়ি জলের তলায়, সাহায্যের আকুতি

নিজস্ব প্রতিবেদন- বিরাট কোহলি, রোহিত শর্মা বা হার্দিক পান্ডিয়ার বাড়িতে থই থই জল! কখনও ভাবা যায় এমন খবর! কখনও এই খবর শুনলেও নিজের কানকে বিশ্বাস করতে পারবেন না হয়তো। ক্রিকেটাররা তো অন্য গ্রহের যেন। তাঁরা নক্ষত্র। তাঁদের বাড়ি আর সাধারণ মানুষের ঘর কি এক নাকি! তাঁদের তারকার মতো জীবন-যাপন। কিন্তু এদেশে ক্রিকেটারর আর বলিউড তারকারাই হয়তো তারকার বৃত্তে অবস্থান করেন। বাকি যে কোনও ক্ষেত্রে যে কেউ দেশের জন্য যা-ই করুন না কেন, সেই উচ্চতায় পৌঁছতে পারেন না। এই যেমন ভারতীয় হকি দলের তারকা যুবরাজ বাল্মিকীর কথাই ধরুন। বৃষ্টিতে মুম্বইয়ের জেরবার অবস্থা। যুবরাজের ঘর জলের তলায়। তিনি সাহায্যের আকুতি করছেন। কিন্তু কেউ এগিয়ে আসছে না।

মেরিন লাইন্স এলাকায় এক কামরার ফ্ল্যাটে থাকেন যুবরাজ ও তাঁর অলিম্পিয়ান ভাই দেবেন্দর। লিগ হকি খেলতে নেদারল্যান্ডে গিয়েছেন দেবেন্দর। ফলে এক কামরার ফ্ল্যাটে একাই রয়েছেন যুবরাজ। তাঁর বাড়ি এখন জলের তলায়। তিনি বালতি দিয়ে জল বের করার চেষ্টা করছে। কিন্তু মুম্বইয়ের কুখ্যাত বৃষ্টি থামছে না। তিনি একা আর পেরে উঠছেন না। এদিন যুবরাজ টুইটারে একটি ভিডিয়ো পোস্ট করেন। সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে, ভারতীয় হকি দলের তারকা বালতি দিয়ে জল বের করছেন ঘর থেকে। যুবরাজ বলেছেন, ''আমি জল বের করেও লাভ হচ্ছে না। কারণ জল ঢোকা বন্ধ করতে পারছি না। ঘরের পাশেই রাস্তা। ওখান দিয়ে গাড়ি যাচ্ছে। আর জল আবার ঘরে ঢুকে যাচ্ছে। ভোর রাত থেকে জল বের করার চেষ্টা করছি। কিন্তু একা পেরে উঠছি না। তাই সাহায্য চাইলাম। স্থানীয় প্রশাসনকে জানালাম। কোনও লাভ হল না। কেউ এগিয়ে আসেনি। আমি নিজের ও ভাইয়ের ট্রফি, মেডেল গাড়ির ডিকিতে রেখেছি। কিছু সার্টিফিকেট ভিজে নষ্ট হয়ে গিয়েছে। এক কামরার ঘর। তাতে জল ঢুকলে আমি যাব কোথায়! জিনিসপত্রই বা কোথায় রাখব!''

আরও পড়ুন-  পাকিস্তান থেকে বললেন, ''জয় শ্রীরাম''! কানেরিয়ার নিরাপত্তা নিয়ে চিন্তা সমর্থকদের

২০১১ সালে এশিয়ান চ্যাম্পিয়নশিপ জয়ী ভারতীয় হকি দলের সদস্য ছিলেন যুবরাজ। বহুদিন ধরেই তিনি এই এক কামরার ঘরে থাকেন। বর্ষাকালে প্রতিবারই জল ঢুকে যায় ঘরে। তবে এবার বৃষ্টির পরিমাণ বেশি। প্রাক্তন মুখ্যমন্ত্রী পৃথ্বীরাজ চৌহান তাঁকে বাড়ি বা ফ্ল্যাট দেওয়ার আশ্বাস দিয়েছিলেন। এর পর দেবেন্দ্র ফড়নবিশও একই প্রতিশ্রুতি দেন। কিন্তু কেউই কথা রাখেননি। তবে যুবরাজ বলেছেন, আদিত্য ঠাকরে এর আগেও তাঁর পাশে দাঁড়িয়েছেন। এখন উদ্ভব ঠাকরে মুখ্যমন্ত্রী। তাই তিনি এবার সাহায্য পাবেন বলে আশা করছেন।

Read More