Home> খেলা
Advertisement

চ্যাম্পিয়ন্স ট্রফিতে অপ্রত্যাশিত ভাবেই জিতেছে পাকিস্তান: ওয়াসিম আক্রাম

 “১৫ মাসের আগের জয় দিয়ে এখন আর কিছু হবে না। খেলায় হার-জিত্ থাকে, তবে পাকিস্তান ন্যূনতম লড়াইটাও দিতে পারেনি।”

চ্যাম্পিয়ন্স ট্রফিতে অপ্রত্যাশিত ভাবেই জিতেছে পাকিস্তান: ওয়াসিম আক্রাম

নিজস্ব প্রতিবেদন: পরপর পরাজয়। প্রথম ম্যাচে ৮ উইকেটে হার, আর দ্বিতীয় ম্যাচে ৯ উইকেটে হার। এশিয়া কাপ তো বটেই এখনও পর্যন্ত খেলা ভারত-পাক ম্যাচে এটাই পাকিস্তানের সবথেকে লজ্জাজনক হার। অন্যদিকে, রোহিত-ধাওয়ানের জোড়া শতকের সুবাদে পাকিস্তানের বিরুদ্ধে সবথেকে বড় জয় পেল ভারত। অপরাজিত ১১১ রানের ইনিংস খেললেন অধিনায়ক রোহিত শর্মা। আর ১১৪ রানের ইনিংস এসেছে শিখরের ব্যাট থেকে। একথা সবাই মানবে, ৩৩.৩ ওভারে রোহিতের সঙ্গে ভুল বোঝাবুঝিতে ধাওয়ান  রান-আউট না হলে দুবাইয়ের ম্যাচ দশ উইকেটেই জিতত ভারত।

আরও পড়ুন- শেষ ওভারে হেরে বিদায় আফগানদের, পাকিস্তান-বাংলাদেশ ম্যাচ কার্যত সেমিফাইনাল

fallbacks

এই ম্যাচে ভারতীয় ব্যাটসম্যানদের সামনে কার্যত দাঁড়াতেই পারেননি আমের, আফ্রিদি, হাসান আলিরা। যা দেখার পর পাক কিংবদন্তী ওয়াসিম আক্রাম বলেই ফেললেন, “এই হারের পর পাকিস্তানের উপর থেকে চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ের ভূত নামবে। বিরাট খেলছে না, তাতেই এই অবস্থা, ও খেললে না জানি কী হাল হত! ভারত সব ডিপার্টমেন্টেই পাকিস্তানের থেকে মাইল এগিয়ে। ৯০-এ ভারতের যা হাল আমরা করতাম, এখন সেই হাল হচ্ছে আমাদের (পাকিস্তানের)।”

আরও পড়ুন- পাক বধের পরই দলকে শুভেচ্ছা জানিয়ে বিরাটের টুইট

সঙ্গে তিনি আরও যোগ করেন, “১৫ মাসের আগের জয় দিয়ে এখন আর কিছু হবে না। খেলায় হার-জিত্ থাকে, তবে পাকিস্তান ন্যূনতম লড়াইটাও দিতে পারেনি।”

আরও পড়ুন- ধোনি এখন নম্বর দুই

এশিয়া কাপের জোড়া হারের হতাশায় পাক কিংবদন্তী এই কথা বলতেও  কুণ্ঠাবোধ করেননি, “চ্যাম্পিয়ন্স ট্রফিতে অপ্রত্যাশিত ভাবেই জিতেছে পাকিস্তান।” তিনি চ্যাট শো-তে উপস্থিত আরও অতিথিদের সঙ্গে সহমত হয়েই একথা মেনে নিয়েছেন, চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে (২০১৭) পাকিস্তান জেতেনি, হেরেছে ভারত!

Read More