Home> খেলা
Advertisement

WAC2022: বড় ধাক্কা, ১২ জন কোভিডে আক্রান্ত, ছিটকে গেল ভারতের মহিলা দল

কোভিডের ধাক্কায় বিদায় নিল ভারতের প্রমীলাবাহিনী।

WAC2022: বড় ধাক্কা, ১২ জন কোভিডে আক্রান্ত,  ছিটকে গেল ভারতের মহিলা দল

নিজস্ব প্রতিবেদন: এ বার করোনার (Covid 19) ধাক্কায় জর্জরিত ভারতের মহিলা ফুটবল (Indian Women’s Team) দল। দলের বারো জন সদস্য কোভিডে আক্রান্ত হয়েছেন। তাই শেষ পর্যন্ত চাইনিজ তাইপের (Chinese Taipei Women’s Team) বিরুদ্ধে এশিয়ান কাপের এই ম্যাচ বাতিল করে দেওয়া হল। ফলে এএফসি মহিলাদের এশিয়ান কাপ (WAC2022) থেকে বিদায় নিতে হল ভারতীয় মহিলা ফুটবল দলকে।

ঘরের মাঠে এফসি এশিয়ান কাপের প্রথম ম্যাচে ভারতীয় মহিলা ফুটবল ইরানের বিরুদ্ধে ড্র করেছিল। এরপর রবিবার সন্ধের দিকে মুম্বইয়ের ডি ওয়াই পাটিল স্টেডিয়ামে চাইনিজ তাইপের বিরুদ্ধে মাঠে নামার কথা ছিল ভারতের। তবে করোনা আতঙ্কে শেষমেশ ম্যাচই বাতিল হয়ে গেল।

ম্যাচের আগে দুই দলের ফুটবলাররাই মাঠে গা ঘামাতে নামেন। চাইনিজ তাইপের কিছু মহিলা ফুটবলার গা ঘামাতে মাঠে নামলেও, ভারতীয় দলের ফুটবলার মাঠে নামেননি। আশালতা দেবীর নেতৃত্বাধীন ভারতীয় দল যে  করোনায় আক্রান্ত, সেই খবর আগে পাওয়া গিয়েছিল। ম্যাচ শুরুর হওয়ার সময় হয়ে গেলেও ভারতীয় মহিলা দল ঘোষণা না হওয়ায় আশঙ্কা ঘনীভূত হয়। অবশেষে আশঙ্কা সত্যি করেই ম্যাচ বাতিল করে দেওয়া হল। সেটা এএফসি-র তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে।

আরও পড়ুন: ISL 2021-22: Hyderabad FC-র বিরুদ্ধে Perocevic - Marcelo জুটিকে খেলানোর ইঙ্গিত দিলেন Mario Rivera

আরও পড়ুন: Subhash Bhowmick Died: ‘কর্ম গুরু’ পিকে বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে এ বার জমিয়ে আড্ডা দেবেন ‘বুলডোজার’ সুভাষ ভৌমিক

এএফসির তরফে সরকারি বিবৃতিতে বলা হয়, ‘একাধিক ফুটবলার করোনা আক্রান্ত হওয়ায় ভারতীয় দল প্রয়োজনীয় অন্তত ১৩ জন ফুটবলারসমেত দল ঘোষণা করতে ব্যর্থ হয়। সুতরাং, করোনকালে এএফসি প্রতিযোগিতার ৪.১ ধারা অনুযায়ী ভারতীয় দল ম্যাচ খেলতে ব্যর্থ হয়। এক্ষেত্রে গোটা ৪.১ ধারাটি কার্যকর হবে।‘

১২ জন ভারতীয় ফুটবলারের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে এবং দুইজন চোটের কবলে। ৪.১ ধারা অনুযায়ী ভারতীয় দলকেই ম্যাচ খেলতে ব্যর্থ হয়েছে বলে ধরে নেওয়া হবে।

শেষ আটে যাওয়ার জন্য বাকি দুটি ম্যাচ ছিল ভারতের কাছে মরণবাঁচন। কারণ ইরানের বিরুদ্ধে প্রথম ম্যাচ ড্র করেছিল ভারত। ফলে  বাকি দুই ম্যাচই কার্যত মরণ-বাঁচন। এমন অবস্থায় পুরোপুরি বাতিল হয়ে যাওয়ায় ভারতীয় দলের নক আউট পর্বে যাওয়ার আশা শেষ হয়ে গেল। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

Read More