Home> খেলা
Advertisement

২৬ বছর পর ফের কলকাতায় খেলতে আসছেন বিশ্বনাথন আনন্দ

দীর্ঘ দিন পর কলকাতায় প্রতিযোগিতায় অংশ নেওয়ার কথায় নস্টালজিক আনন্দ। সেই সঙ্গে এক দশক পর আগামী সপ্তাহে দাবা অলিম্পিয়াডে যাচ্ছেন আনন্দ। 

২৬ বছর পর ফের কলকাতায় খেলতে আসছেন বিশ্বনাথন আনন্দ

নিজস্ব প্রতিবেদন: দীপাবলির পরেও শহর জুড়ে রেশ থাকছে আনন্দের। ২৬ বছর পর আবার কলকাতায় প্রথম সারির আন্তর্জাতিক দাবা প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন বিশ্ব চ্যাম্পিয়ন বিশ্বনাথন আনন্দ। আগামী ৯-১৪ নভেম্বর কলকাতায় বসছে টাটা স্টিল আয়োজিত দাবা প্রতিযোগিতা। রাপিড ও Blitz নিয়ম এ ১১ জন গ্র্যান্ড মাস্টারের মধ্যে হবে এই প্রতিযোগিতা। 

সাফ কাপের ফাইনালে মালদ্বীপের কাছে হার ভারতের

শুধুমাত্র আনন্দ নন, দেশের আরো বেশ কয়েকজন গ্র্যান্ড মাস্টার এর সঙ্গে বিশ্বের প্রথম সারির গ্র্যান্ড মাস্টাররা আসছেন কলকাতায় খেলতে। ১৯৯২ সালে গুডরিক দাবার পর আবার কলকাতায় বিশ্বমানের এই পর্যায়ের দাবায় খেলতে আসবেন আনন্দ। আনন্দের পাশাপাশি শহরে আসবেন দেশের কনিষ্ঠ তম গ্রান্ড মাস্টার রমেশ বাবু প্রজ্ঞানন্দ (১২ বছর ১০মাস) এবং বিশ্বের কনিষ্ঠতম গ্রান্ড মাস্টার রাশিয়ার সার্গেই করাজাকিয়া। অংশ নেবেন বাংলার গ্র্যান্ড মাস্টার সূর্যশেখর গঙ্গোপাধ্যায়। 

দীর্ঘ দিন পর কলকাতায় প্রতিযোগিতায় অংশ নেওয়ার কথায় নস্টালজিক আনন্দ। সেই সঙ্গে এক দশক পর আগামী সপ্তাহে দাবা অলিম্পিয়াডে যাচ্ছেন আনন্দ। বিশ্বচ্যাম্পিয়ন শিপের আগে এই ভাবেই নিজেকে তৈরি রাখছেন আনন্দ। আরও একবার বিশ্বের সেরা দাবাড়ু হাওয়ার স্বপ্ন দেখেন ভিশী।

Read More