Home> খেলা
Advertisement

Virat Kohli: বিরাটের আচমকা পাড়ি! ফিরলেন সিংহের দেশে, কেন ছুটেছিলেন লন্ডনে?

Virat Kohli Rejoins Indias Squad Ahead Of 1st Test Against South Africa: কেন বিরাট কোহলি দক্ষিণ আফ্রিকা ছেড়ে লন্ডনে গিয়েছিলেন। আচমকাই গিয়েছিলেন নাকি বিসিসিআই-কে বলেই রেখেছিলেন আগে!

Virat Kohli: বিরাটের আচমকা পাড়ি! ফিরলেন সিংহের দেশে, কেন ছুটেছিলেন লন্ডনে?
Updated: Dec 24, 2023, 02:32 PM IST

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ফরম্যাটে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে রামধনু দেশে এসেছে ভারত (India tour of South Africa 2023/24)। তিনটি টি-২০ ও সমসংখ্য়ক ওয়ানডে ম্য়াচ খেলেছে দুই দল। কুড়ি ওভারের লড়াই ড্র হয়েছে। পঞ্চাশ ওভারে ভারত সিরিজ জিতছে। আগামী ২৬ ডিসেম্বর সেঞ্চুরিয়নে প্রথম টেস্ট। সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্ট কেপ টাউনে। বিশ্বকাপের (CWC 23) পর বিরাট কোহলি (Viart Kohli) ও রোহিত শর্মা আর দেশের জার্সিতে খেলেননি। তারা বিসিসিআইকে জানিয়ে দিয়েছিলেন যে, তাঁদের যেন সাদা বলের ক্রিকেট থেকে আপাতত বিশ্রাম দেওয়া হয়। বিরাট-রোহিতরা দক্ষিণ আফ্রিকায় এসে গিয়েছেন বেশ কিছুদিন আগেই। 

আরও পড়ুন:  বড়দিনের আগেই এল বিরাট উপহার, আরব সাগরের তীরে হরমনপ্রীতদের ইতিহাস

তবে এর মাঝেই জোড়া ধাক্কা খেয়েছিল ভারতীয় দল। জানা যায় দলের তরুণ ওপেনার রুতুরাজ গায়কোয়াড় আঙুলের চোটের জন্য খেলতে পারবেন না। অন্যদিকে খবর হয় যে, পারিবারিক কারণে বিরাট কোহলি দক্ষিণ আফ্রিকা ছেড়েছেন। ঘটনাচক্রে বিরাট সাময়িক বিরতি নিয়ে, সিংহের দেশ থেকে পাড়ি দিয়েছিলেন ব্রিটেন মুলুকে। জানা যায় বিরাট ২০-২২ ডিসেম্বর ইনট্রা স্কোয়াড ম্য়াচেও অংশ নেননি। একথা সকলেরই জানা যে, বিরাটের স্ত্রী অনুষ্কা শর্মা অন্তঃসত্ত্বা। দ্বিতীয়বার বাবা-মা হতে চলেছেন বিরুষ্কা। অনুষ্কাকে সঙ্গ দিতেই বিরাট গিয়েছিলেন লন্ডনে। তবে এই সফর কি আচমকাই, নাকি আগেই তিনি পরিকল্পনা করে রেখেছিলেন!

বিরাটের লন্ডনে পাড়ি দেওয়া নিয়ে বিসিসিআই-এর এক সিনিয়র আধিকারিক কথা বলেছেন। তিনি এক সর্বভারতীয় সংবাদমাধ্য়মে বলেন, 'আমরা জানতাম যে বিরাট ইনট্রা স্কোয়াড ম্য়াচ খেলবে না। টিম ম্য়ানেজমেন্ট ওর পরিকল্পনা এবং সূচির সম্পর্কে অবগত ছিল। পারিবারিক ইমারজেন্সির জন্য় বিরাটের নেওয়া কোনও রাতারাতি সিদ্ধান্ত নয়। আরে দেখুন কোন প্লেয়ারকে নিয়ে আপনি প্রশ্ন করছেন! এরকম সফরের যখন প্রশ্ন ওঠে, তখন ও আগে থেকেই ভীষণ ভালো পরিকল্পনা করে রাখে। একই ভাবে ও লন্ডন সফরের ব্য়াপারেও আমাদের আগেই জানিয়ে দিয়েছিল। ১৫ ডিসেম্বর কোহলি ভারত ছেড়ে দক্ষিণ আফ্রিকায় আসে। এরপর ও খুব ভালো করে তিন-চারটে ট্রেনিং সেশন সেরেই কয়ের দিনের জন্য লন্ডনে গিয়েছিল। ১৯ ডিসেম্বর ও লন্ডনে যায়। ও ফিরে এসে টেস্ট দলের সঙ্গে যোগ দিয়েছে। ও সেঞ্চুরিয়নে দলের সঙ্গে অনুশীলনও করবে।' দক্ষিণ আফ্রিকায় বিরাটের ব্য়াটের দিকে তাকিয়ে থাকবেন তাঁর অনুরাগীরা।

আরও পড়ুন: MS Dhoni Marriage: 'আমি বিয়ে করছি...'! গোপন কথাটি থাকল না গোপনে, বললেন ধোনির হৃদয়ের মানুষই

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)