Home> খেলা
Advertisement

সচিন-লারা-পন্টিংয়ের থেকেও বিরাট ভালো, বললেন মাইকেল ভন

সচিন তেন্ডুলকর, ব্রায়ান লারা কিংবা রিকি পন্টিংকে অসম্মান করছি। কিন্তু ক্রিকেটের সব ধরনের ফরম্যাটের কথা বিবেচনা করলে ওই (বিরাট কোহলি) সেরা।

সচিন-লারা-পন্টিংয়ের থেকেও বিরাট ভালো, বললেন মাইকেল ভন

নিজস্ব প্রতিবেদন : এই মুহূর্তে বিশ্বের সেরা ব্যাটসম্যান কি বিরাট কোহলি? স্টিভ স্মিথের নির্বাসনের পর টেস্ট ক্রিকেটে সেই তর্ক থেমেছে। আবার একদিনের ক্রিকেট থেকে এবি ডিভিলিয়ার্স অবসর নেওয়ার পর এখন সব জল্পনা সরিয়ে কিং কোহলিকেই সেরা ব্যাটসম্যান হিসেবে দেখছে বিশেষজ্ঞমহল।

আরও পড়ুন -  অস্ট্রেলিয়ার মাটিতে বিরাট-তাণ্ডব, পারথে সচিন-ইনজিকে একসঙ্গে ছুঁয়ে ফেললেন কিং কোহলি

তর্কের খাতিরে নয়, ব্যাট হাতে বাইশ গজে বিরাটের ধারাবাহিক পারফরম্যান্সই তাঁকে আইসিসি র‌্যাঙ্কিংয়ে সিংহাসনে বসিয়েছে। পারথে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে কেরিয়ারের ২৫ তম টেস্ট সেঞ্চুরি করেছেন। ডনের দেশে ছয় নম্বর সেঞ্চুরি করে ছুঁয়ে ফেললেন সচিনকে। চলতি বছরে স্বপ্নের ফর্মে রয়েছেন ব্যাটসম্যান বিরাট। ২০১৮-য় এই নিয়ে পঞ্চম সেঞ্চুরি করে ফেলেছেন বিরাট। ২৫ টেস্ট সেঞ্চুরির নিরিখে ডন ব্র্যাডম্যানের পরেই রয়েছেন কিং কোহলি।

আরও পড়ুন - পারথে বিরাট-পেইন বাগবিতণ্ডা, আম্পায়ারের মধ্যস্থতা, কোহলিকে 'কুল' থাকতে বললেন অজি অধিনায়ক

বিরাট কোহলি নিয়ে বিশ্লেষনে ফক্স স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাত্কারে প্রাক্তন ইংরেজ অধিনায়ক মাইকেল ভন বলেন," আমি বিরাট কোহলির থেকে ভালো ব্যাটসম্যান দেখিনি। তার মানে আমি সচিন তেন্ডুলকর, ব্রায়ান লারা কিংবা রিকি পন্টিংকে অসম্মান করছি না। কিন্তু ক্রিকেটের সব ধরনের ফরম্যাটের কথা বিবেচনা করলে ওই (বিরাট কোহলি) সেরা।" সেই সঙ্গে ভন যোগ করেন, "বিরাটের স্কিল খুব ভালো। সেই সঙ্গে মানসিকতাও অসাধারণ। বিশেষ করে রান তাড়া করার সময় চাপ নেওয়ার ক্ষমতা। এসব দেখলে একমাত্র সচিনের সঙ্গে কিছু ক্ষেত্রে মিল পাওয়া যেতে পারে।"

Read More